কুমিল্লাকে হারিয়ে খুলনার প্লে-অফ নিশ্চিত

ফারজানা ববি প্রকাশিত: ফেব্রুয়ারি ১২, ২০২২, ০৮:৫৯ পিএম
ছবি: সংগৃহীত

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ৩০তম ম্যাচে শনিবার (১২ ফেব্রুয়ারি) মিরপুরে মাঠে নেমেছিল কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও খুলনা টাইগার্স। কুমিল্লাকে ৯ উইকেটে হারিয়🔯ে প্লে-অফ খেলা নিশ্চিত করেছে মুশফিকুর রহিমের খুলনা। 

টস জিতে কুমিল্লা প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয়। তাদের ইনিংসের শুরুতে ১৭ রানে ওপেনার পারভেজ হোসেন ঈমনের উইকেটের পতন ঘটে। ব্যক্তিগত ৭ রানে তৃতীয় ব্যাটার মুমিনুল হকও দ্রুত বিদায় হন। আরেক ওপেনার মাহ❀মুদুল হাসান জয় ফাফ দু প্লেসিসকে সাথে নিয়ে রানের গতি সচল রাখার কাজটি চালিয়ে যান। জয়ের ব্যক্তিগত ৩১ রানে সৌম্য সরকার তাকে রান আউট করেন।

তবে দু প্লেসিস শতরান আদায় করে নেন। তার ইনিংস থামে দ্রুতগতির ৫৪ বলে ১০১ রানে♎। ইনিংসটি সাজানো ১২টি চার ও ৩টি ছয়-এ। কুমিল্💝লা নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৮২ রান সংগ্রহ করে।

১৮৩ রানের লক্ষ্যে খেলতে নেমে খুলনার দুই ওপেনার আন্দ্রে ফ্লেচার ও মেহেদি হাসান কুমিল্লার বোলারদের কোনো সুযোগ ই দেননি। মারমুখী ব্🤪যাটিংয়ে এই দুই ওপেনারইꦕ দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন। ফ্লেচার সেঞ্চুরি পূর্ণ করেন। তিনি ৬২ বলে করেন ১০১ রান। তার ইনিংস ৬টি চার ও ৬টি ছয়ে সাজানো। মেহেদি ৪৯ বলে ৭৪ রান করে মঈন আলির বলে আউট হন। ১৮.৪ ওভারে ১ উইকেট হারিয়েই জয় নিশ্চিত করে খুলনা।

এই ম্যাচে জয়ের ফলে পয়েন্ট ♔টেবিলে পাঁচ নম্বর থেকে খুলনা এগিয়ে গেল চারে, নিশ্চিত হলো প্লে-অফ। 

অন্যদিকে, মিনিস্টার ঢাকা ছিটকে গেল মূল পর্ব থেকে।