সব ধরণের ক্রিকেটকে বিদায় জানালেন হরভজন সিং 

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: ডিসেম্বর ২৪, ২০২১, ০৬:১৭ পিএম

২৩ বছর পর সব ধরণের ক্রিকেটকে বিদায় জান❀ালেন হরভজন সিং। ভারতের হয়ে ওয়ানডে ও টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছেন তিনি। শুক্রবার (২৪ ডিসেম্বর) সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে এই ঘোষণা দিয়েছেন তিনি।  

বিদায় বেলায় সবাইকে ধন্যবাদ জানিয়ে টুইটারে হরভজন সিং লিখেℱন, “সব ভালো জিনিসই একদিন শেষ হয়। আজ আমি এমন একটা খেলাকে বিদায় জানাচ্ছি যা আমার জীবনে সব কিছু দিয়েছে। ২৩ বছরের এই লম্বা যাত্রা যারা সুন্দর এবং স্মরণীয় করে রেখেছেন, তাদের প্রত্যেককে অনেক ধন্যবাদ।”

একই সঙ্গে ইউটিউবে একটি ভিডিও পোস্ট করেছেন হরভজন। সেখানে বলেছেন, “ভারতের জার্সি পরে যখনই খেলতে নেমেছি, তার থেকে বড় অনুপ্রেরণা আর ছিল না। কিন্তু, এ🌟কটা সময় আসে যখন জীবনে কিছু কঠিন সিদ্ধান্ত নিতে হয়। জীবনে এগুতে হয়। গত কয়েক বছর ধরেই আমি একটা ঘোষণা করতে চাইছিলাম। ভাবছিলাম যে কবে আপনাদের সঙ্গে এই মুহূর্তটা ভাগ করে নেব। আজ আমি সব ধরনের ক্রিকেট থেকে অবসর নিচ্ছি। হয়তো অনেকদিন আগেই অবসর নিয়েছিলাম। কিন্তু সরকারি ভাবে ঘোষণা করতে পারিনি।”

চেন্নাইয়ের জার্সিতে হরভজন সিং

হরভজন আরও বলেন, “অনেকদিন ধরেই সক্রিয় ক্রিকেট খেলিনি। কলকাতা নাইট রাইডার্সের সঙ্গে আমার দায়বদ্ধতার কারণেই আগে ঘোষণা করতে পারিনি। কিন্তু মৌসুমের মাঝপথেই অবসরের সিদ্ধান্ত নিয়ে ফেলি। বাকিদের মতো আমিও ভারতের জার্সিতেই অবসর নিতে চেয়েছিলাম। কিন্তু সবার ভাগ্য সমান হয় না। কিন্তু যে দলের হয়েই আজ পর্যন্ত খেꦡলেছি, তাদের হয়ে ১০০ শতাংশ দিয়েছি।”

ভা♑রতের হয়ে ১০৩টি টেস্ট খেলে ৪১৭ উইকেট ন🧸িয়েছেন তিনি। এছাড়া ২৩৬টি ওয়ানডে ম্যাচ খেলে ২৬৯ উইকেট, ২৮ টি-টোয়েন্টিতে ২৫ উইকেট নিয়েছেন তিনি। দেশের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ ৭০৭ উইকেট শিকারের মালিক তিনি। 

আরও সংবাদ