পাকিস্তান-ওয়েস্ট ইন্ডিজ ওয়ানডে সিরিজ স্থগিত

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: ডিসেম্বর ১৭, ২০২১, ০৩:৫১ পিএম

অন্য দলগুলো যেখানে নিরাপত্তার কারণে পাকিস্তানে এসে খেলতে চায় না, সেখানে ওয়েস্ট ইন্ডিজ দল পাকিস্তানে এসেও খেলতে পারছে না। কারণ, ক্যারিবীয় দলে হানা দিয়েছে করোনা। খেলোয়াড় ও কোচিং স্টাফ মিলিয়ে ꦿওয়েস্ট ইন্ডিজের ৮ 🔴জন আক্রান্ত হয়েছেন করোনায়। ফলে স্থগিত হয়ে গিয়েছে ওয়ানডে সিরিজ। 

পাকিস্তানে আসার পর থেকেই করোনার সংক্রমণ যেন পিছু ছাড়ছে না ক্যারিবীয় শিবিরে। পৌঁছার পরই করো✃নার পজিটিভ ধরা পড়ে তিন ক্যারিবীয় ক্রিকেটারের। এরপর শুরু হয় টি-টোয়েন্টি সিরিজ। এই সিরিজে নিজেদের ধারাবাহিকতা বজায় রাখে বাবর আজমের দল। ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইট ওয়াশের লজ্জা দেয় পাকিস্তান। 

টি-টোয়েন্টি সিরিজ শেষ ꦚহতে না হতেই আরও পাঁচ ক্যারিবীয় ক্রিকেটার করোনায় আক্রান্ত হন। সঙ্গে ইনজুরি তো ছিলই। ফলে ওয়ানডে সিরিজ নিয়ে শঙ্কায় পড়ে যায় দুই দেশের বোর্ড। তাই দুই বোর্ডের আলোচনায় বাতিল হয়ে যায় ওয়ানডে সিরিজ। বাতিল হওয়া এই সিরিজটি হবে আগামী বছরের জুনে। 

সিরিজ বাতিল হওয়ায় দুই বোর্ড মিলে একটি যৌথ বিবৃতি প্রকাশ করে। বিবৃতিতে জানানো হয়েছে, ‘বৃহস্পতিবার সকালে পিসিবির কোভিড-১৯ প্রটোকল হিসেবে ওয়েস্ট ইন্ডিজের বাকি ১৫ ক্রিকেটার এবং ৬ সাপোর্ট স্টাফের র‌্যাপিড অ্যান্টিজেন টেস্ট করা হয়েছে। যেখানে রেজাল্ট সবগুলোই নেগেটিভ এ𒐪সেছে। এই কারণে তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচটি মাঠে গড়ানোর সিদ্ধান্ত বহাল রাখা হয়। তবে, দুই দলের আলোচনার ভিত্তিতে, দলে (ওয়েস্ট ইন্ডিজ) যেহেতু পর্যাপ্ত ক্রিকেটার নেই। সে কারণে ওয়ানডে সিরিজটি ২০২২ সালের জুন পর্যন্ত স্থগিত রাখার সিদ্ধান্ত নেওয়া হলো।’

আরও সংবাদ