অ্যাশেজ

ব্রিজবেনে বেহাল ইংল্যান্ড

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: ডিসেম্বর ৮, ২০২১, ১০:৫৭ এএম

ব্রিজবেনে শুরু হয়েছে ক্রিকেটের সবচেয়ে ঐতিহ্✤যবাহী দ্বৈরথ অ্যাশেজ। টস জিতে ব্যাট করতে নেমে অস্ট্রেলীয় বোলারদের দাপটে অবশ্য শুরুটা মোটেও ভা💎লো হয়নি ইংল্যান্ডের। প্যাট কামিন্সদের আগ্রাসনের দিনে নিজেদের প্রথম ইনিংসে ১৪৭ রানে গুটিয়ে গিয়েছে জো রুটের দল।

পুরোনো একটি নারী কেলেঙ্কারি সামনে আসায় পদত্যাগ করতে হয় অস্ট্রেলিয়ার নিয়মিত অধিনায়ক টিম পেইনকে। ফলে সিরিজের🐲 ঠিক আগে আগে কামিন্সের কাঁধে ওঠে অস্ট্রেলিয়ার দায়িত্ব। সেই দায়িত্ব༒ ভালোভাবেই সামলাচ্ছেন এই পেসার। ;

অ্যাশেজের প্রথম টেস্টে বল হাতে সামনে থেকে নেতৃত্ব দিয়ে ধসিয়ে দিয়েছেন ইংল্যান্ডের ব্যাটিং লাইনআপ। ৩৮ রান খরচায় ৫ উইকেট নিয়েছেন কামিন্স। অন্য দুই পেসার মিচেল স্টার্ক ও জস হ্যাজেলউড নিয়েছেন ২টি করে উইকেট। ব𒊎াকি উইকেটটি নিয়েছেন ক্যামেরন গ্রিন।

অস্ট্রেলীয় বোলারদের দাপটের দিনে কিছুটা লড়াই করতে পেরেছেন ওলি পোপ ও জস বাটলার। ৬০ রানে ৫ উইকেট হারানোর পর জ💎ুটি গড়েন পোপ ও বাটলার। এই জুটিতে ৫২ রান যুক্ত হয় ইংলিশদের স্কোর বোর্ডে। বাটলার ৩৯ ও পোপ ৩৫ রান করেন। দুই অঙ্কের ঘরে পৌঁছানো অন্য দুই ইংলিশ ব্যাটার হচ্ছেন হাসিব মাহমুদ (২৫) ও ক্রিস ওকস (২১)।