পাঁচ তারকার জন্মদিনে র‍্যাঙ্কিংয়ের শীর্ষে ভারত 

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: ডিসেম্বর ৬, ২০২১, ০৬:১২ পিএম

মুম্বাইয়ে টেস্ট সিরিজের দ্বিতীয় ও শেষ ম্যাচে নিউজিল্যান্ডকে বিশাল ব্যবধানে হারিয়েছে ভারত। প্রথম টেস্ট ড্র হওয়ায় দ্বিতীয় টেস্ট জিতে টেস্ট চ্যাম্পিয়নশিপের র‍্যাঙ্কিংয়ের শীর্ষে উঠে এসেছে বিরাট কোহলিরা෴। তবে কাকতালীয় ভাবে মিলে গেছে একটা ঘটনা, টেস্ট জয়ের এই দিনেই জন্ম নিয়েছে পাঁচ ভারতীয় ক্রিকেটার। অর্থাৎ পাঁচ তারকার ক্রিকেটারের জন্মদিন আজ। 

নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্টে খেলেছেন এমন দুইজন ক্রিকেটা🎐রের জন্মদিন আজ। আর এদের মধ্যে একজন দলে জায়গা হারিয়েছেন আর বাকি দুই জন হলেন সাবেক ক্রিকেটার। 

চলুন দেখে নেওয়া যাক এই পাঁচজন ক্রিকেটারকে---

১) ১৯৮৮ সালের ৬ ডিসেম্বর জন্ম গ্রহণ করেন ভারতীয় অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা। তারকা এই অলরাউন্ডার দেশের হয়ে এখন পর্যন্ত ৫৭টি টেস্ট, ১৬৮টি ওয়ানডে ও ৫৫টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। কিন্তু চোটের কারণে ছিলেন না মুম্বাই টেস্টে। তবে ভারতের জার্সিতে তিন ফরম্যাটেই দলে🀅র নিয়মিত সদস্য তিনি।

রবীন্দ্র জাদেজা

২) জসপ্রীত বুমরাহর জন্ম ১৯৯৩ সালের ৬ ডিসেম্বর। নিউজিল্যান্ড সিরিজ থেকে তাকে বিশ্রাম দিয়েছেন নির্বাচকরা। তবে এই মুহূর্তে তিনিই ভারতের এক নম্বর পেসার। এখন পর্যন্ত জাতীয় দলের হয়ে ২৪টি টেস্ট, ৬৭টি ওয়ানডে ও ৫৫টি আ🎃ন্তর🐼্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন তিনি। 

জসপ্রীত বুমরাহ

৩) শ্রেয়াস আইয়ারের জন্ম ১৯৯৪ সালের ৬ ডিসেম্বর। নিউজিল্যান্ডের বিপক্ষে সদ্যসমাপ্ত টেস্ট সিরিজে অভিষেক হয়েছে ত💙ার। এখন পর্যন্ত ভা💛রতের হয়ে ২টি টেস্ট, ২২টি ওয়ানডে ও ৩২টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন আইয়ার।

শ্রেয়াস আইয়ার

৪)১৯৯১ সালের ৬ ডিসেম্বর জন্মগ্রহণ করেন করুণ নায়ার। একসময় 𒀰জ💟াতীয় দলে খেললেও জায়গা হারিয়েছেন তিনি। ভারতের হয়ে৬টি টেস্ট ও ২টি ওয়ানডে খেলেছেন তিনি। 

করুণ নায়ার

৫) ১৯৮৫ সালের এই দিনে জন্ম নেন রুদ্রপ্রতাপ সিং। ভারতের হয়ে ১৪টি টেস্ট, ৫🅰৮টি ওয়ানডে ও ১০টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন তিনি। ২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপজয়ী ভারতীয় দলের সদস্য ছিলেন তিনি। বর্তমাไনে বিসিসিআইয়ের ক্রিকেট উপদেষ্টা কমিটির সদস্য পদে কাজ করছেন তিনি।

রুদ্রপ্রতাপ সিং

 

আরও সংবাদ