টিভিতে বিজ্ঞাপনের মূল্য ৩০ শতাংশ বৃদ্ধির প্রস্তাব

সংবাদ প্রকাশ প্রতিবেদক প্রকাশিত: নভেম্বর ৯, ২০২১, ০৯:০৫ এএম

দেশের চলমান স্যাটেলাইট টেলিভিশন চ্যানেলগুলোর আয়ের প্রধান উৎস হচ্ছে বিজ্ঞাপন। টেলিভিশনগুলোর ক্ষতি পুষিয়ে নিতে  প্রচারিত বিজ্ঞাপনের জন্য় দেওয়া বর্তমান মূল্য থেকে কমপক্ষে ৩০ শতাংশ বাড়িয়ে 🌟দেওয়ার জন্য় বিজ্ঞাপনদাতাদের কাছে আহ্বান জানিয়েছে টেলিভꦦিশন চ্যানেল মালিকদের সংগঠন অ্যাটকো।

সোমবার (৮ নভেম্বর) বিকেলে রাজধানীর বনানীতে এসএফবিএল ট𝓀াওয়ারে অ্যাসোসিয়েশন অব টিভি চ্যান🦂েল ওনার্সের (অ্যাটকো) নবনির্বাচিত এক্সিকিউটিভ কমিটির বৈঠকে এ আহ্বান জানান অ্যাটকোর সভাপতি অঞ্জন চৌধুরী।

অঞ্জন চৌধুরী বলেন, "করোনাকালে টেলিভিশনগুলো অনেক দুরবস্থার মধ্যে দিয়ে সময় পার করেছে। আবার বিজ্ঞাপনদাতারা বিজ্ঞাপনের রেটও কমাতে চায়, যা অত্যন্ত উদ্বেগজনক। এ ধরনের কোনো চেষ্টা মেন𝕴ে নেওয়া সম্ভব নয়।"

অঞ্জন চৌধুরী আরও বলেন, ‘আমরা ইত🍷োমধ্যে জানতে পেরেছি যে বিজ্ঞাপনদাতারা বিভিন্ন চ্যানেলে ইনডিভিজুয়ালি জানিয়েছে, তারা রেটটা কমিয়ে দিচ্ছে। এটা আমাদের জন্য অত্যন্ত উদ্বেগের বিষয়। আজকে আমাদের মিটিং থেকে স্পষ্টভাবে জানিয়ে দিতে চাই, যারা বিজ্ঞাপনদাতা এবং এর সঙ্গে বহুজাতিক কোম্পানি আছে, তাদের ন্যূনতম ৩০ পারসেন্ট বিজ্ঞাপনের হার বাড়িয়ে দেওয়ার জন্য। আমরা আশা করব তারা এই বিষয়টি খুব গভীরভাবে বিবেচনা করে আমরা যে দাবিটা রেখেছি সেই দাবিটা মেনে নেবে।"

অ্যাটকো নেতারা দাবি করেন, টেলিভিশনের জন্য বিজ্ঞাপনের রেট বৃদ্ধি করা না হলে সংকট ও হুমকির মুখে পড়বে ꧅ইলেকট্রনিক মিডিয়া শিল্প।

সভায় আরও উপস্থিত ছিলেন অ্যাটোকোর সভাপতি আঞ্জন চৌধুরী, ইকবাল সোবহান চৌধুরী, আহমেদ জোবায়ের, ড.মাহফুজুর রহমান, ড. রুবানা হকসহ ঊর্ধ্বতন নܫেতারা।