নয়াপল্টনে বিএনপির নেতা-কর্মীদের সঙ্গে পুলিশের ব্যাপক সংঘর্ষ

সংবাদ প্রকাশ প্রতিবেদক প্রকাশিত: অক্টোবর ২৬, ২০২১, ১১:৪৩ এএম

রাজধানীর নꦺয়াপল্টনে বিএনপির নেতা-কর্মীদের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টাধাওয়ার 🔯ঘটনা ঘটেছে।

মঙ্গলবার (২৬ অক্টোবর) বেলা সাড়ে ১১টায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এ ঘটন⛦া ঘটে। এ সময় পুলিশ ফাঁকা বুলেট ছোড়ে। ন꧃েতা-কর্মীরাও পুলিশের উদ্দেশে ইট-পাটকেল নিক্ষেপ করেছেন।

পুলিশ জানান,  দলীয় কার্যালয়ের সামনে সংক্ষিপ্ত সমাবেশ করে বিএনপি। সমাবেশ শেষে বিএনপির নেতা-কর্মীরা ম▨ি𓆏ছিল শুরু করেন। এ সময় তারা পুলিশের ওপর ইট-পাটকেল ছোড়ে। প্রতিবাদে পুলিশও পাল্টা লাঠিচার্জ করে। ফাঁকা গুলি ও টিয়ারশেলের মাধ্যমে পুলিশ তাদের ছত্রভঙ্গ করে দেয়।

সেখানে উপস্থি পুলিশ কর্মকর্তা আরও জানান, বিএনপির নেতা-কর্মীরা মিছিল করবেন না বলে জানিয়েছিলেন। কিন্তু তারা মিছিল ✱করে এবং সেখান থেকে ইট-পাটকেল ছোড়ে।

এদিকে বিএনপির কেন্দ্রীয় নেতা-কর্মীরা মিছিলের মাঝে অবস্থান 🎃করছিলেন। কিন্তু সংঘর্ষের সময় তাদের কাউকে সেখানে দেখা যায়নি।

পুরো এলাকায় পরিস্থতি নিয়ন্ত্রণে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা নিয়োজিত রয়েছꦺেন।

এর আগে দলীয় কার্যালয়ের সামনে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য দেন নেতা-কর্মীরা। তারা নিরপেক্ষ নির্বাচন কমꦉিশন ও নিরপেক্ষ নির্বাচনের দাবি জানান। সমাবেশে বক্তব্য দেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। 

নয়া পল্টনে কেন্দ্রীয় কার্যালয়ে সামনে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখার দাবিত🍬ে সমাবেশ করতে জড়ো হন বিএনপির নেতা-কর্মীরা। এসময় তারা দলের চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতেও স্লোগান দেন।