ফেসবুকে অপপ্রচারের দায়ে রুমা সরকারের দুই দিনের রিমান্ড

সংবাদ প্রকাশ প্রতিবেদক প্রকাশিত: অক্টোবর ২১, ২০২১, ০৫:১৬ পিএম

ধর্মীয় উসকানি ও অপপ্রচারের অভিযোগে বেগম বদরুন্নেসা সরকা🌄রি মহিলা কলেজের সহকারী অধ্যাপক রুমা সরকারকে দুই দিনের রিমান্ড দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার ঢাকার মেট♕্রোপলিটন ম্যাজিস্ট্রেট মাসুদ উর রহমান এই আদেশ দেন।

ঢাকার চিফ মে🐲ট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে মামলার তদন্ত কর্মকর্তা বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজের সহকারী অধ্যাপক রুমা সরকারকে হ🍃াজির করে সাতদিন রিমান্ডে নেওয়ার আবেদন করেন। আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারক দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে বুধবার সকালে রাজধানীর বেইলি রোডের নিজ বাসাﷺ থেকে রুমা সরকারকে জিজ্ঞাসাবাদের জন্য র‌্যাবের জিম্মায় নেওয়া হয়।

এর আগে ডিজিটাল নিরাপত্তা আইনে রুমা সরকারের বিরুদ্ধে মামলা করে র‌্যাব। র‍্যাবের পক্ষ🦩 থেকে পাঠানো এক ক্ষুদে বার্তায় জানানো হয়, রুমা সরকারের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনের ২৫/২৮/৩১ ধারায় মামলা করে রমনা থানায় হস্তান্তর করা হয়েছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে রমনা♏ থানার উপপরিদর্শক আমির উল ইসলাম বলেন, “র‍্যাব-৩-এর ওয়ারেন্ট অফিসার মনির উদ্দিন বাদী হয়ে রাত ৩টার দিকে মামলা করেন।”

র🔯াজধানী পল্লবীর ‘সাহিনুদ্দীন’ হত্যাকাণ্ডের নৃশংস ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে (ফেসবুক) নোয়🔴াখালীর ‘যতন সাহা’ হত্যাকাণ্ড বলে অপপ্রচারের অভিযোগে এই শিক্ষিকার বিরুদ্ধে মামলাটি করা হয়।

গত ১🥀৬ মে ব্যবসায়ী সাহিনুদ্দিনকে তার ছেলের সামনে কুপিয়ে হত্যা করে দুই যুবক। এই ঘটনায় সাবেক একজন এমপিসহ বেশ কয়েকজনকে গ্রেপ্তার🌜 করেছে আইন শৃঙ্খলা বাহিনী।

গেল ১৫ অক্টোবর বিকেলে নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার চৌমুহনী পৌরসভার ৬নং ওয়ার্ডের নরোত্তমপুরের শ্রী শ্রী রাধা কৃষ্ণ গৌর নিত্যানন্দ মন্দির (ইসকন মন্দির) এবং বিজয়া সার্বজনীন দুর্গামন্দিরে সাম্প্রদায়িক সন্ত্রাসীদের হামলায় নিহত হন যতন সাহা। ওই হাম♛লায় নির্মমভাবে তাকে পিটিয়ে হত্যা করা হয়।