শ্যামপুর শিল্পাঞ্চলের জলাবদ্ধতা নিয়ে যা বললেন মেয়র তাপস

সংবাদ প্রকাশ প্রতিবেদক প্রকাশিত: অক্টোবর ২০, ২০২১, ০৭:০৯ পিএম

রেলওয়ের একতরফা কিছু কার্যক্রমের কারণে শ্যামপুর শিল্পাঞ🥂্চলের স🐟্বাভাবিক জলপ্রবাহ বাধাগ্রস্ত হচ্ছে বলে জানিয়েছেন  ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র শেখ ফজলে নূর তাপস। 

বুধবার (২০ অ🍸ক্টোবর) শ্যামপুর শিল্পাঞ্চল এলাকা পরিদর্শনে গিয়ে ডিএসসিসি মেয়র এ মন্তব্য করেন। এ সময় রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন উপস্থিত ছিলেন।

ডিএসসিসি মেয়র শেখ ফজলে নূর তাপস বলেন, “প্রথম দিন থেকে আমরা বলছি, সংস্থাগুলো যখনই কোনো উন্নয়ন প্রকল্প গ্রহণ করে, তারা যেন আমাদের সঙ্গে🔯 সমন্বয় করে। কিন্তু আমরা লক্ষ্য করি, প্রকল্প বাস্তবায়নের শেষ পর্যায়ে গিয়ে আমাদের উপর বিভিন্নভাবে চাপিয়ে দেওয়ার চেষ্টা করা হয়। আপনারা লক্ষ্য করেছেন, পদ্মা সেতুর রেল সংযোগ সড়ক প্রকল্পের একতরফা 🔴কিছু কাজের কারণে শ্যামপুর শিল্পাঞ্চলের স্বাভাবিক জলপ্রবাহ বাধাগ্রস্ত হচ্ছে। ফলে পুরো শিল্পাঞ্চলই প্লাবিত হয়ে গেছে।”

মেয়র বলেন, “রেলমন্ত্রী সরেজমিন পরিদর্শনে এসে অনুধাবন করেছেন। আমরা পুরো জায়গাটা হেঁটে হেঁটে দেখেছি। শ্যামপুর শিল্পাঞ্চলের পানি প্রবাহে🌄র যে সুযোগ সেটা বন্ধ করে দেওয়া হয়েছে। স্বাভাবিক যে জলপ্রবাহ ছিল, পানি নিষ্কাশনের ব্যবস্থা ছিল, সেটা একতরফাভাবে বন্ধ করে দেওয়া হয়েছে। আগামী সপ্তাহে রেলমন্ত্রী সময় দিয়েছেন। আমরা বিষয়টি সমন্বয় করব এবং এ অঞ্চলের সমস্যার দীর্ঘমেয়াদি ও টেকসই সমাধানে আসতে পারব বলে আমরা আশাবাদী।”

এ সময় ঢাকা-৪ আসনের সংসদ সদস্য সৈয়দ আবু হোসেন বাবলা, সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ফরিদ আহম্মদ, সচিব আকরামুজ্জ🍎ামান, প্রধান সম্পত্তি কর্মকর্তা রাসেল সাবরিন প্রমুখ উপসꦆ্থিত ছিলেন।