দেশজুড়ে ৭২ মামলায় গ্রেপ্তার ৪৫০

সংবাদ প্রকাশ প্রতিবেদক প্রকাশিত: অক্টোবর ২০, ২০২১, ০৬:৫৭ পিএম
ফাইল ছবি

কুমিল্লায় পূজামণ্ড𓃲পে পবিত্র কুরআন শরিফ অবমাননাকে কেন্দ্র করে দেশের বিভিন্ন স্থানে সংঘটিত হামলার ঘটনায় দেশজুড়ে ৭২টি মামলায় ৪৫০ জনকে গ্রেপ্তার করা হয়েছে। 

এছাড়া আরো মামলা দায়েরের বিষয়টি প্রক্রিয়াধীন🌳সহ আইনশ❀ৃঙ্খলা বাহিনীর গ্রেপ্তার অভিযান অব্যাহত রয়েছে।

বুধবার (২০ অক্টোবর) পুলিশ সদর দপ🌊্তর থেকে এ তথ্য জানানো হয়🔯।

পুলিশ সদর দপ্তরের তথ্য অনুযায়ী, দেশজুড়ে বিভিন্নস্থানে হামলা ও ভাঙচুরের ঘটনায় ৭ জন মারা গেছেন। এ সময় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে দায়িত্ব পালনকালে আহত হয়েছেন অন্তত ৫০ জন পুলিশ সদস🌳্য।

পুলিশ সদর দপ্তরের সহকারী মহাপরিদর্শক (এআইজি-ইন্সপেকশন) 🅘মোহাম্মদ শাহ জালাল বলেন, “এসব ঘটনার প্রেক্ষিতে সারা দেশে ১৯ অক্টোবর পর্যন্ত ৭২টি মামলা দায়ের করা হয়েছে এবং ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে ৪৫০ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এছাড়া আরও মামলা দায়েরের বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে।”

সেই সঙ্গে দুষ্কৃতিকারীদের গ্রেꦆপ্তারে অভিযান অব্যাহত আছে বলেও জানান♓ তিনি।

মোহাম্মদ শাহ জালাল আরো বলেন, হামলার ঘটনার রহস্য উদঘাটনের জন্য থানা পুলিশের পাশাপাশি পুলিশের বিশেষায়িত ইউনিটও কাজ করছে। পাশাপাশি দ্রুততার সঙ্গে রহস্য উদঘাটনে প্রযুক্তি নির্ভর তদন্ত কার্যক্রম চলমান রয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে গুজব ও উস্কানি বন্ধে সাইবার মনিটরিং জোরদার করা হয়েছে। পরিস্থিতির অবনতি ঠেকাতে পুলিশ, র‌্যাব, বিজিবি এবং অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনী এবং 🤪সরকারের সব গোয়েন্দা সংস্থা সার্বক্ষণিকভাবে কড়া নজরদারি করছে।”

অন্যদিকে যে কোন বিভ্রান্তিকর তথ্য অথবা গুজব কিংবা উস্কানিতে বিভ্রান্ত না হয়ে ত🍸াৎক্ষণিকভাবে নিকটস্থ আইনশৃঙ্খলা বাহিনীকে জানাতে বলা হয়েছে।&n🍨bsp;

পরিস্থিতির উন্নয়নে আইনশৃঙ্খলা বাহিনীকে সহায়তা করতেജ সবার ♍প্রতি বিশেষ অনুরোধ জানিয়েছে বাংলাদেশ পুলিশ।