পাশের কক্ষে বাবার লাশ, জানে না ছেলে

সংবাদ প্রকাশ প্রতিবেদক প্রকাশিত: সেপ্টেম্বর ২৮, ২০২১, ০৩:৩৩ পিএম
প্রতীকী ছবি

একই বাসায় থেকেও ছেলে জানেন না তার বাবা দুই দিন আগে মারা গেছেন। অসুস্থ মা তার পাশেই শুয়ে আছেন। রাজধানীর পল্লবী থানার ৭ নম্বর সেক্টরꦕের একটি ফ্ল্যাটে এ ঘটনা ঘটেছে।

সোমবার (২৭ 💯সেপ্টেম্বর) দুপুরের পুল🐲িশ ওই ফ্ল্যাটে থেকে অর্ধগলিত মৃতদেহটি উদ্ধার করে।

মারা যাওয়া ব্যক্তি✅র নাম রোকনুদ্দীন আহমেদ। তিনি বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষক ছিলেন। তবে কোন সময়কালে তিনি শিক্ষকতা করতেন, তা জানাতে পারেনি পুলিশ।

বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করে পল্লবী থানার এসআই শফিকুল ইসলাম বলেন, “নিহত রোকনুদ্দীনে🐷র স্ত্রী নীলুফার ইয়াসমি𓄧নকে উদ্ধার করে হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট হাসপাতালে ভর্তি করা হয়েছে।”

ওই বাসায় ছিলেন তাদের ছেলে শাহরিয়🦹ার আহমেদ রূপম (৪০)। তার আচরণ অস🐲্বাভাবিক।

এসআই শফিকুল ইসলাম জানান, একই বাসায় থাকা ওই দম্পতির ছেলে রূপম পুলিশকে বলেছে তিনি দুদিন আগে বাবা-মাকে তাদের ঘরে গিয়ে দেখে এসেছিলেন। তখন তারা শুয়ে ছিলেন। গতকাল সোমবার দুর্গন্ধ পেয়ে ওই ঘরে গিয়ে দেখেন তা🌊র বাবা মৃত, শরীর ফুলে গেছে। পাশেই তার মা প্রায় অচেতন অবস্থা শুয়ে আছেন। পরে ফোন করে প্রতিবেশীকে তিনি ঘটনাটি জানালে তারা থানায় খ༺বর দেয়।

লাশের পচন দেখে ডি𝕴এমপির পল্লবী জোনের সহকারী পুলিশ কমিশনার মো. শাহ বলেন, “ধারণা করা হচ্ছে, অন্তত𓂃 ৩৬ ঘণ্টা আগে রোকনুদ্দীনের মৃত্যু হয়েছে।”

পুলিশের এꦏই কর্মকর্তা আরও বলেন, “রূপমের কথা ও আচরণ দেখে তাকে শারীরিক ও মানসিকভাবে অসুস্থ মনে হয়েছে।”

জানা যায়, রূপম ন্যাশনাল মেডিক♔েল কলেজের শিক্ষার্থী ছিলেন। কিন্তু লেখাপড়া শেষ করেননি। বিয়ে হলেও ছাড়াছাড়ি হয়ে গেছে।

এছাড়া পল্লবী থানার এসআই শফিকুল ইসলাম জানান, রূপম তার ঘর থেকে খু💜ব একটা বের হতো না। সব সময় দরজা লাগিয়ে রাখত। খাবারও সেভাবে খেতেন না।

প্রতিবেশীদের বরাত দিয়ে শফিকুল ইসলাম আরও জানান, ওই ফ্ল্যাটে কাউকে বা কোনো আত্মীয়স্বজন🧔 আসত না। তারা সব সময় ফ্ল্যাটের দরজ🧸া-জানালা বন্ধ করে থাকতেন।

এ ঘটনায় থানা♏য় একটি অপমৃত্যুর মামলা হয়ে🌱ছে বলে জানান পুলিশের এই কর্মকর্তা।