১৬০ ইউনিয়ন, ৯ পৌরসভার ভোট শুরু

সংবাদ প্রকাশ প্রতিবেদক প্রকাশিত: সেপ্টেম্বর ২০, ২০২১, ০৮:৪০ এএম

ষষ্ঠ ধাপের স্থগিত ৯ পৌরসভায় এবং প্রথম ধাপে স্থগিত হওয়া ১৬০ ইউনিয়ন পরিষদের ভোট গ্🦩রহণ শুরু হয়েছে।

সোমবার 🅺(২০ সেপ্টেম্বর) সকাল ৮টা থেকে এ ভোট শুরু হয়। চলবে বিকেল ৪টা পর্যন্ত। করোনার কারণে স্বাস্থ্যবিধি মেনে ভোট গ্রহণের সব ধরনের প্রস্তুতি নিয়েছে নির্বাচন কমিশন।

নির্বাচন কমিশন জানায়, ১৬০ ইউপিতে বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন🧸 ৪৪ জন, চেয়ারম্যান পদে মোট প্রার্থী রয়েছেন ৫০০ জন।

সংরক্ষিত ওয়ার্ডে প্রার্থী ১ হাজার ৯৪৮ জন এবং সাধারণ ওয়ার্ডে প্রা♊র্থী রয়েছেন ꦅ৬ হাজার ২৮৪ জন।

এদিকে ৯ পৌরসভার মধ্যে ৩টি পৌরসভায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় 🌠মেয়র নির্বাচিত হয়েছেন। বাকি পৌরসভায় মেয়র পদের লড়াই করছেন ২৭ জন।

এর আগে প্রথম🧜 ধাপের ২১ জুন ২০৪টি ইউনিয়নে নির্বাচন হয়। এই ২০৪ ইউপিতে ২৮ জন আওয়ামী লীগের প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হন।

খুলনা বিভাগের খুলনা, বাগেরহাট, সাতক্ষীরা এবং চট্টগ্রাম বিভাগের চট্টগ্রাম, কক্সবাজার ও নোয়াখালীর ১৬০ ইউপি এবং ৯টি পৌরসভায় ভোট হ🎃চ্ছে। 💧৯টি পৌরসভার সব কটিতে এবং ১৬০ ইউপির মধ্যে ১১টিতে ইভিএমে ভোট গ্রহণ হচ্ছে।

এদিকে আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে র‌্যাব, পুলিশ, আনসারসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা নির্বাচনী এলাকায় 🦩টহল শুরু করেছেন। ভোটের পর দিন পর্যন্ত তারা 🌊মাঠে থাকবেন। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে আরও রয়েছেন নির্বাহী ও জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট।

স্থানীয় সরকারের এ নির্বাচনে এবারও চেয়ারম্যান পদে দলীয় প্রতীকে ভোট হচ্ছে। ভোট সামনে রেখে সব ধরনের অনিয়ম-বিশৃঙ্খলা রোধে ব্যবস্থা নে༒ওয়া হচ্ছে। আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে ডিসি-এসপি-রিটার্নিং কর্মকর্তাকে নির্দেশ দেওয়া হয়েছে বলে জানান ইসির কর্মকর্তারা।