গণটিকা আর হবে না: স্বাস্থ্যমন্ত্রী

সংবাদ প্রকাশ প্রতিবেদক প্রকাশিত: আগস্ট ২৩, ২০২১, ০১:১৮ পিএম

করোনা মহামারি প্রতিরোধে সরকার গণটিকা কার্যক্রম আর চালু করবে না বཧলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহ💜িদ মালেক। সবাইকে রেজিস্ট্রেশনের মাধ্যমেই টিকা নিতে হবে বলে জানান তিনি।

 সোমবার (২৩ আগস্ট) সকালে ඣসচিবালয়ে সাংবাদিকদের মন্ত্রী এ কথা জানান। 

মন্ত্রী বলেন, "বেশিরভাগ মানুষকে আনা যায় সেই লক্ষ্যে গত ৭ থেকে ১২ আগস্ট পর্যন্ত সারাদেশে গণটিকা দেওয়া হয়েꦐছে। ৬ দিনের এই কার্যক্রমে ৩০ লাখ মানুষকে টিকা দেওয়া হয়েছে। সরকারের লক্ষ্যমাত্রা পূর্ণ হয়েছে। এখন আর গণটিকা কার্যক্রম হবে না। সবাইকে রেজিস্ট্রেশন করেই টিকা নিতে হবে।"

স্বাস্থ্যমন্ত্রী আরও বলেন, "শহর পর্যায়ে এখন টিকা🌳দান কার্যক্রম বেশি চলছে। সেপ্টেম্বরের মধ্যে ফাইজারের ৬০ লাখ ভ্যাকসিন পাওয়া যাবে। চীন থেকে আরও ১০ লাখ পাওয়া যাবে।"

"সাড়ে ১০ কোটি সিনোফার্মের টিকা বিশ্ব স্বাস্থ্য সংস্থার মাধ্যমে কিনছে সরকার। এছাড়াও চীনের সঙ্গে স🦩াড়ে ৬ কোটি টিকার চুক্তি হয়েছে। ডিসেম্বরের মধ্যে দেশে ১৬ কোটি ভ্যাকসিন পাওয়া যাবে।"

এদিকে স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, রোববার (২২ আগস্ট) বিকেল সাড়ে ৫টা পর্যন্ত ৩ কোটি ৫৩ লাখ ৩৬ হাজার ১০ জন করোনা টিকার জন্য নিবন্ধন করেছেন। জাতীয় পরিচয়পত্রের নম্বর দিয়ে ৩ কোটি ৪৯ লাখ ২৩ হাজার ৮৩৬ এবং পাসপোর্ট নম্বর দিয়েꦕ ৪ লাখ ১২ হাজার ১৭৪ জন নিবন্ধন করেছেন।

দেশে করোনা পরিস্থিতির কিছুটা উন্নতি হয়েছে জানিয়ে মন্ত্রী বলেন, "করোনায় দৈনিক মৃত্যুജ ও শনাক্তের হার কমেছে।"