‘ম‌ন্ত্রিত্ব থাকা বা না থাকার বিষয়টি প্রধানমন্ত্রীর এখতিয়ার’

সংবাদ প্রকাশ প্রতিবেদক প্রকাশিত: সেপ্টেম্বর ৭, ২০২২, ০৩:১২ পিএম

ক𝕴ার মন্ত্রিত্ব থাকবে বা থাকবে না, এসব বিষয়ে কথা বলার এখতিয়ার প্রধানমন্ত্রীর রয়েছে বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদ🌼ের।

বুধবা🎐র (৭ সেপ্টেম্বর) বেলা ১১টায় সচিবালয়ের ꦺগণমাধ্যম কেন্দ্রে বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরাম (বিএসআরএফ) আয়োজিত ‘বিএসআরএফ সংলাপ’-এ ওবায়দুল কাদের এ কথা বলেন।

ওবায়দুল কা‌দের ব‌লেন, “পররাষ্ট্রমন্ত্রী সব সময় প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হবেন, এমন কো🎐নো কথা নেই। ভারতের প্রধানমন্ত্রী ন‌রেন্দ্র মো‌দি বাংলাদেশে এসেছিলেন, তখন কি (তা‌দের) পররাষ্ট্রমন🐻্ত্রী সঙ্গে ছি‌লেন?”

পররাষ্ট্রমন্ত্রীও তো মানুষ, একজন মানুষ অসুস্থও হ‌তে পা‌রেন উল্লেখ করে তিনি আরও বলেন, “তার বাসা থে♏‌কে শু‌নে‌ছি তি‌নি কিছুটা অসুস্থ। এটা হ‌তেই পা‌রে।”

পররাষ্ট্রমন্ত্রীর বিষয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, “কিছুদিন আগে তার (পররাষ্ট্রমন্ত্রী) হয়‌তো একটা স্লিপ হ‌য়ে‌ছে। এসব কথাবার্তা বলার জন্য তার ম‌ন্ত্রিত্ব ꦏচ‌লে যা‌বে কি না, এ এখতিয়ার তো আমার নেই।”

এটা প্রধানমন্ত্রীর এখ‌তিয়ার, 🦹তি‌নি চাই‌লে বাদ দি‌তে পা‌রেন বলে উল্লেখ করেছেন ওবায়দুল কাদের।

ওবায়দুল কাদের আরও বলেন, “এ ব🐠িষ‌য়ে অন্য কারও কিছু বলার নেই। বললে সেটা হবে অতিকথন।”

সেতুমন্ত্রী বলেন, “সেখানে একটা সমস্যা হয়ে গেছে। পদ্মা সেতুই চলাচলের অনুপযোগী হয়েছে বলেই উল্লেখ করেছেন অনেকে। মধুমতি সেতু উদ্বোধন হলে পদ্মা সেতুর ওপর চাপ বাড়বে। পদ্মা সেতুতে এ মুহূর্তে মোটরসাইকেল চালুর বিষয়ে ভাবছি না। পরবর্তী সময়ে অবস্থা বুঝে সিদ্ধান্ত নেওয়া হবে।”