সীমান্তে মিয়ানমারের মর্টার শেল: রাষ্ট্রদূতকে তলব

সংবাদ প্রকাশ প্রতিবেদক প্রকাশিত: আগস্ট ২৯, ২০২২, ০৪:৪৯ পিএম

বাংলাদেশ সীমান্তে মিয়ানমার থেকে মর্টার শেল ছোড়ার ঘটনায় ♍ঢাকায় নিযুক্ত দেশটির রাষ্ট্রদূতকে তলব করেছে পররাষ্ট্র মন্ত্রণালয়।

সোমবার (২৯ আগস্ট) পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে এ তথ্য জানা গেছে⛄।

এদিকে নাইক্♉ষ্যংছড়ি উপজেলার তুমব্রু সীমান্তে মিয়ানমার সেনাবাহিনীর ছোড়া দুটি মর♛্টার শেলের মধ্যে একটি নিষ্ক্রিয় করেছে সেনাবাহিনীর বোম ডিসপোজাল ইউনিট।

রোববার (২৮ আগস্ট) রাতে রামু সেনাবাহিনীর ১০ পদাতিক ডিভিশন থেকে বোম ডিসপো🥂জাল ইউনিটের ১০ সদস্য তুমব্রু উত্তর পাড়ার সীমান্ত এলাকায় গিয়ে দীর্ঘক্ষণ চেষ্টা চালিয়ে একটি শেল নিষ্ক্রিয় করে। তবে এতে কোনো ক্ষয়ক্ষতি হয়নি। বাকি শেলটি আজ নিষ্ক্রিয় করার কথা ꦫরয়েছে।

এর 🏅আগে, রোববার দুপুর আড়াইটার দিকে মর্টার শেল দুটি উদ্ধার করা হয়। তবে এতে হতাহতের কোনো ঘ𒅌টনা ঘটেনি।

স্থানীয়রা জানান, কয়েক দিন ধরেই বান্দরবান সীমান্তসংলগ্ন মিয়ানমারের অভ্যন্তরে গোলাগুলির ঘটনা ঘটছে। ধারণা♌ করা হচ্ছে, সে সময় ছোড়া মর্টার শেল এসে বাংলাদেশের অভ্যন্তরে পড়েছে।

এ ঘটন꧋ার পর রোববার রাতে পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন বলেন, “আমরা এ ধরনের ঘটনায় সাধারণত প্রতিবাদ করে থাকি। এবারও কড়া প্রতিবাদ জানাব যেন বাংলাদেশ ভূখণ্ডে এ ধরনের বিষয় আর না ঘটে। মর্টার শেল পড়ার ঘটনাটি দুর্ঘটনা নাকি উদ্দেশ্যপ্রণোদিত, সেটাও খতিয়ে দ💛েখা হবে। এরপর সোমবার ঢাকায় নিযুক্ত দেশটির রাষ্ট্রদূতকে তলব করা হয়েছে।