‘সেবার মান বাড়াতে প্রশিক্ষণের বিকল্প নেই’

সংবাদ প্রকাশ প্রতিবেদক প্রকাশিত: জুলাই ২৫, ২০২২, ০৭:৫৭ পিএম

সিটি করপোরেশনের প্রধান কাজ নাগরিক সেবা নিশ্চিত করা বলে মন্তব্য করেছেন ঢাকা ♑উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম। তিনি বলেছেন, “সিটি কর্পোরে📖শন থেকে সেবা নিতে এসে কেউ যাতে ভোগান্তিতে না পড়ে সেই বিষয় সতর্ক থাকতে হবে।”

সোমবার (২৫ জুলাই) রাজধানীর ওয়েস্টিন হোটেলে মার্কিন যুক্তরাষ্ট্রের কমার্শিয়াল বিভাগের উদ্যোগে আয়োজিত ৩ 𓄧দিনের কর্মশালার☂ দ্বিতীয় দিনের বক্তব্যে তিনি এসব কথা বলেন।  

ডিএনসিসির কর্মকর্তাদের নগর ব্যবস্থাপনা বিষয়ে দক্ষতা বাড়াতে যুক্তরাষ্ট্রের কমার্শিয়াল বিভাগের সিএলডিপি (Commercial Law Development Program) এবং ডিএনসিসির যৌথ আয়োজনে এই কর্মশালা অনুষ্💞ঠিত হচ্ছে♊।

অ্যাডভান্স লেভেলে যে নগরগুলো সেবা প্রদান করছে তাদের সঙ্গে আমাদের অভিজ্ঞতা বিনিময়ের প্রয়োজন আছে জানিয়ে মেয়র বলেন, “ঢাকা একটি জনবহুর শহর। অল্প জায়গায় অনেক লোকজন বসবাস﷽ করে। তাই দক্ষতা বাড়াতে কর্মশাল🧸ার দরকার আছে।”    

নগর ব্যবস্থাপনা কাজে বিভিন্ন নগরের কর্মরতদের অভিজ্ঞতা বিনিময়ে এবং উত্তম চর্চা সম্পর্কে ধারণা নেওয়ার মাধ্যমে ডিএনসিসি কর্মকর্তারা তাদের অর্জিত জ্ঞান বৃদ্ধি করতে পারবে এবং সেবা প্রদানে অধিকতর উৎকর্ষতা🌳 অর্জন ক🔯রবে বলে প্রত্যাশা ব্যক্ত করেন মেয়র আতিকুল।

এসশয় মার্কিন যুক্তরাষ্ট্রের সরকার তথা সিএলডিপির কাছ♓ে ডিএনসিসির প্রতি তাদের সহায়তার উদ্যোগকে স্বাগত জানান ডিএনসিসি মেয়র। সিএলডিপি প্রতিনিধি দলনেতা কর্পোরেশনের চাহিদা বিশ্লেষণ করে আগামীতে দক্ষতা বৃদ্ধি সহায়ক উপযুক্ত কর্মসূচি গ💦্রহণ করবে মর্মে বক্তব্য প্রদান করেন তিনি।

সিএলডিপি’র পক্ষ থেকে সিএলডিপির উপপ্রধানজো ইয়াং এবং মায়ামি ডেট কাউনটির সাবেক কর্মকর্তা হোসে গলন ও ডিএনসিসির পক্ষ প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সেলিম রেজাসহ প্রধান স্বাস্থ্য কর্মকর্তা, প্রধান প্রকৌশলিসহ বিভাগীয় প্রধ🐬ানরা উপস্থিত 💎ছিলেন।

উল্লেখ্য, তিন দিনব্যাপী এই কর্মশালায় ডিএনস𝄹িসির মোট ১২০ কর্মকর্তা বিভিন্ন দপ্তর থেকে অংশগ্রহণ করছেন। মঙ্গল💛বার (২৬ জুলাই) কর্মশালার সমাপনী অনুষ্ঠিত হবে।