ফুটবলের পেনাল্টি শুটকে কেন্দ্র করে বন্ধুকে হত্যা

সংবাদ প্রকাশ প্রতিবেদক প্রকাশিত: জুলাই ২১, ২০২২, ১২:৫৩ পিএম

বগুড়ার গাবতলীতে ফুটবল খেলার পেনাল্টি শুটকে কেন্দ্র করে মামুন হোসেন (২৪) নামের এক যুবককে খুন করা হয়েছে বলে জানিয়েছে পুলিশের অপ🐼রাধ তদন্ত বিভাগ (সিআইডি)। এ ঘটনায় মো. আ. মোতালেব ওরফে খোকন (৩২) নামের🔯 একজনকে রাজধানীর কেরানীগঞ্জ থানা এলাকা থেকে গ্রেপ্তার করা হয়েছে।

সিআইডি জানায়, ফুটবল খেলার বিষয়ে মো. মামুনের সঙ্🍃গে আসামি খোকনের সৃষ্ট হয়। এর জেরে মামুনকে শিক্ষা দেওয়ার জন্য খোকন পরিকল্পনা করে। ১৬ জুলাই (শনিবার) রাত স൲াড়ে ৯টার দিকে রামেশ্বরপুর ইউনিয়নের হোসেনপুর টিওরপাড়া এলাকায় তিনমাথা মোড়ে মামুনকে একা পেয়ে খোকন তার লোকজন নিয়ে অতর্কিত হামলা চালায়। এ সময় মামুনকে লোহার রড, জিআই পাইপ দিয়ে পিটিয়ে আহত করা হয়। মামুনের চিৎকারে স্থানীয় লোকজন এগিয়ে এলে আসামিরা পালিয়ে যান। পরে চিকিৎসাধীন অবস্থায় ১৭ জুলাই ভোরে মামুন মারা যান।

বৃহস্পতিবার (২১ জুলাই) সকাল ১১টায় রাজধানী মালিবাগের সিআ𓆉ইডি কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান সিআইডির বিশেষ পুলিশ সুপার (এস🔜এসপি) মুক্তা ধর।

এসএসপি মুক্তা ধর 🅰বলেন, মো. মামুন ও খোকন একই গ্রামের বাসিন্দা। তারা একসঙ্গে চলাফেরা করতেন। ঈদ উপলক্ষে স্থানীয় যুব সংঘের উদ্যোগে ১৬ জুলাই বিকেলে স্থানীয় মাঠে ফুটবল খেলা অনুষ্ঠিত হয়। খোকন ও মামুনের মামাতো ভাই মো. নাহিদ (২৪) একই দলের খেলোয়াড় ছিলেন। খেলায় পেনাল্টি শট নিয়ে নাহিদ ও খোকনের মধ্যে বিরোধ সৃষ্✱টি হয়। এর জেরে মামুনকে শিক্ষা দেওয়ার পরিকল্পনা করেন খোকন।

মুক্তা ধর আরও জ꧙ানান, এ ঘটনায় নিহত মামুনের মা  গাবতলী থানায় খোকনকে প্রধান আসামি করে একটি মামলা করেন।