স্যুট পরে অফিস না করার পরামর্শ প্রধানমন্ত্রীর

সংবাদ প্রকাশ প্রতিবেদক প্রকাশিত: জুলাই ১৯, ২০২২, ০৯:৫৭ পিএম

সরকারি 𒁃কর্মকর্তাদের স্যুট পরে অফিস না করার পরামর্শ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেছেন, “গ্রীষ্মকালে স্যুট পরে অফিস না করে সরকারি কর্মকর্তারা যেন শুধু আনুষ্ঠানিক সভায় স্যুট পরিধান করেন। সরকারি অফিসের এসি যেনꦐ ২৪ ডিগ💛্রির নিচে নামানো না হয়।”  

মঙ্গলবার (১৮ জুলাই) জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় তিনি এসব কথা বলেন। গণভবন ✅থেকে ভিডিও কনফারেন্সে শেরেবাংলা ন𓆉গরে এনইসি সম্মেলন কক্ষের সঙ্গে যুক্ত হয়ে একনেক বৈঠকে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী। এ সময়ে এনইসি সম্মেলন কক্ষে সংশ্লিষ্ট মন্ত্রী, প্রতিমন্ত্রী ও সচিবরা উপস্থিত ছিলেন।

🎃সভা শেষে সংবাদ সম্মেলনে বিস্তারিত তুলে ধরেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান ও পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম।

প্রধানমন্ত্রীর নির্🍨দেশনা তুলে ধরে পরিকল্পনা প্রতিমন্ত্রী বলেন, “প্রধানমন্ত্রী আগেও বলেছিলেন, গরমে কেউ যেন কোট-স্যুট না পরে। এছাড়া সরকারি অফিসগুলোর এসি একটি নির্দিষ্ট মাত্রায় চালানোর জন্য। অপচয় না করতে সবসময়ই বলে আসছ🅺েন প্রধানমন্ত্রী।”

প্রধানমন্ত্রীর অনুশাসন তুলে ধরে ড. শামসুল আলম বলেন, “কোনো সরকারি প্রকল্প লাভজনক হলে সে মুনাফা সরকারি কোষাগারে জমা দিতে হবে। ময়মনসিংহ কম্বাইন্ড সাইকেল বিদ্যুৎ কেন্দ্রে গ্য🐠াস সরඣবরাহের জন্য ধনুয়া থেকে ময়মনসিংহ পর্যন্ত গ্যাস পাইপলাইন নির্মাণ প্রকল্পটি অনুমোদনের সময় প্রধানমন্ত্রী এ নির্দেশনা দেন।”

শামসুল আলম বলেন, “হাসপাতালের মতো স্থাপনার ꦉসামনে মেট্রোরেল চলাচলের শব্দ কমাতে সাউন্ড ব্রেকার বসানোর নির্দেশনা দেওয়া হয়েছে। এছাড়া মেট্রোরেলের ল্যান্ডিং স্টেশনে গাড়ি পার্কিংয়ের পর্যাপ্ত ব্যবস্থা রাখতে নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী।”

এ ছাড়াও গ্রামীণ পর্যায়ে সড়কের মান যেন অক্ষুণ্ন থাকে সে বিষয়ে স্থানীয় সরকার বিভাগকে সজাগ থাকার নির্দেশ দিয়েছেন সরকারপ্রধান। এছাড়া বন্যায় ক্ষতিগ্রস্ত এলাকার উন্নয়নের জন্য প্রকল্প নেওয়া হবে বলেও জানানো হয়।