‘১২ ঘণ্টার মধ্যে অপসারণ হবে কোরবানির বর্জ্য’

সংবাদ প্রকাশ প্রতিবেদক প্রকাশিত: জুলাই ৫, ২০২২, ০৫:৪১ পিএম

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) আওতাধীন এলাকায় কোরবানির ফলে সৃষ্ট বর্জ্য ১২ ঘণ্টার মধ্যে অপসাဣরণের ঘোষণা দিয়েছেন মেয়র মো. আতিকুল ইসলাম। তিনি বলেছেন, “প্রতিদিনের বর্জ্য প্রতিদিন অপসারণ হচ্ছে। কোরবানির বর্জ🦂্য সরাতে ১২ ঘণ্টার বেশি লাগবে না।”

মঙ্গলবার (৫ জুলাই🍃) দুপুরে রাজধানীর গুলশ🧜ানের নগর ভবনে আয়োজিত ১৪তম করপোরেশন সভায় তিনি এসব কথা বলেন।

পর্যাপ্ত লোকবল আছে জানিয়ে আতিকুল ইসলাম বলেন, “বর্জ্য অপসারণেরꦇ সঙ্গে সংশ্লিষ্ট সকল কর্মকর্তা ও কর্মচারীর ছুটি বাতিল করা হয়েছে। বেশ কিছু ওয়ার্ডে কোরবানির জায়গাও নির্ধারণ করা আছে।”

সবার সহযোগিতা পেলে যথাস𝓀ময় বর্জ্য অপসারণ করা সম্ভব উল্লেখ করে সবাইকে সহযোগিতার আহ্বান জানিয়েছেন মেয়র।🌠 তিনি বলেন, “পশুর হাটে সকলকে স্বাস্থ্যবিধি মেনে প্রবেশ করতে হবে। মাস্ক ছাড়া কেউ হাটে প্রবেশ করতে পারবে না।” তিনি আরও বলেন, “ছয়টি পশুর হাটে ডিজিটাল পেমেন্ট বুথ স্থাপন করা হয়েছে। ডিজিটাল পেমেন্টের সুযোগ থাকায় ব্যবসায়ী ও ক্রেতারা খুব খুশি। নিরাপাদ ও সহজ লেনদেন, তাৎক্ষনিক ব্যাংক একাউন্ট খোলার সুযোগ, ২৪ ঘণ্টা ব্যাংকিং সুবিধা এবং ছিনতাই ও মলম পার্টির খপ্পর থেকে রক্ষায় পাওয়ার ব্যবস্থা করা হয়েছে।”

সভায় কোরবানির পশুর হাটে স্বাস্থ্💯যবিধি মানার বিষয়ে কাউন্সিলর এবং সংশ্লিষ্ট বিভাগকে কঠোর নির্দেশনা দেন মেয়র আতিকুল ইসলাম।  

ডিএনসিসির সচিব মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিকের সঞ্চালনায় সভায় অন্যদের মধ্যে ডিএনসিস🌊ির প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল মো. জোবায়দুর রহমান, প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার জেনারেল মুহ. আমিরুল ইসলাম, প্রধান বর্জ্য ব্যবস🔜্থাপনা কর্মকর্তা কমডোর এস এম শরিফ-উল ইসলাম, প্রধান রাজস্ব কর্মকর্তা মোহাম্মদ আবদুল হামিদ মিয়া, কাউন্সিলর ও ডিএনসিসির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।