প্রথম ৮ ঘণ্টায় ৮২ লাখ টাকা টোল আদায়

সংবাদ প্রকাশ প্রতিবেদক প্রকাশিত: জুন ২৬, ২০২২, ০৫:৪৫ পিএম

দেশের সবচেয়ে বড় যোগাযোগ অবকাঠামো পদ্মা সেতুর উদ্বোধন✨ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর শনিবার (২৫ জুন) বেলা পৌনে ১২টার দিকে মুন্সিগঞ্জের মাওয়া প্রান্ত থেকে টোল দিয়ে পদ্মা সেতুতে ওঠেন প্রধানমন্ত্রী। তিনিই প্রথম ব্যক্তি, যিনি টোল দিয়ে পদ্মা সেতু পার হয়েছেন। পরবর্তীতে রোববার (২৬ জুন) থেকে যানচলাচলের জন্য সে💮তু উন্মুক্ত করে দেওয়া হয়।

পদ্মা সেতুতে যানচলাচলের প্রথম ৮ ঘণ্টায় ৮২ লাখ ১৯ হাজার ৫০ টাকার টোল আদায় করা হয়েছে বলে জানান সেতু෴ কর্তৃপক্ষের তত্ত্বাবধায়ক প্রকৌশলী আবুল হোসেন।

আবুল হোসেন বলেন, “রোববার সকাল থেকে পদ্মা সেতুতে সব ধরনের যানবাহন চলাচল শুরু হয়েছে। তারমধ্যে যেসব গাড়ি চলাচল করেছে তার ৬০ শতাংশই মোটরসাইক﷽েল। সে তুলনায় বড় যানবাহন কিছুটা কম꧅। তারমধ্যে প্রথম ৮ ঘণ্টায় মাওয়া প্রান্তে ৮ হাজার ৪৩৮টি গাড়ি থেকে ৪৬ লাখ ৮৯ হাজার ৫৫০ টাকা ও জাজিরা প্রান্তে ৬ হাজার ৭৬২টি গাড়ি থেকে ৩৫ লাখ ২৯ হাজার ৫০০ টাকা  আয় হয়েছে।”

এর আগে, রোববার ভোর ৫টা ৪০ মিনিটে সর্বসাধারণের জন্য খুলে দেওয়া হয় পদ্মা সেতু। সকালের দিকে যানবাহনের চাপ বেশি ছিল। এতে যানজটেরও সৃষ্টি হয়। তবে, সময় বাড়ার সঙ্গে সঙ্গে যানবাহনের চাপ কিছুটা কমতে থাকে।