চীন থেকে পণ্য এনে দেওয়ার নামে ১০ কোটি টাকা আত্মসাৎ

সংবাদ প্রকাশ প্রতিবেদক প্রকাশিত: মে ২৫, ২০২২, ০১:৫৮ পিএম

ইকোম্যাক্স নামক এক্সপোর্ট-ইমপোর্ট ব্যবসা প্রতিষ্ঠানের নামে বিদেশ থেকে পণ্য আমদানি করে দে๊ওয়ার কথা বলে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎকারী༺ চক্রের মূল হোতাসহ দুই সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। সিআইডি জানায়, প্রতারণার মাধ্যমে করোনাকালীন এই প্রতিষ্ঠান প্রতারণা করে প্রায় ৮ থেকে ১০ কোটি টাকা আত্মসাৎ করেছে।

মঙ্গলবার (২৪ মে) রাজধানীর যাত্রাবাড়ী থেকে সিআইডির ঢাকা মেট্রো পশ্চি🉐মের একটি দল তাদের গ🔴্রেপ্তার করে।

গ্রেপ্তাররা হলেন আরাফাত হোসাইন (৪০) ও মো. নাজিম উদ্দি🃏ন (৪২)। 

এ সময় তাদে꧋র কাছ থেকে সিম্পল বোর্ডের ক্যাটালগ বুক, ইকোম্যাক্স কার্গো লিমিটেডের সিল ও বিভিন্ন ধরনের বই, অনেক🎉 ব্যক্তি ও প্রতিষ্ঠানের মোবাইল নম্বর সংবলিত প্যাড জব্দ করা হয়।

সিআইডি জানায়, এই চক্রটি রাজধানীর যাত্রাবাড়ী অফিস ভাড়া করে ব্যবসা পরিচালনা করে আসছিল। অল্প সময়ে ও কম খরচে চীন থেকে গ্রাহকদের🦩 চাহিদামতো যেকোনো পণ্য সরবরাহ করার প্রতিশ্রুতি দিয়ে টাকা নিয়ে অফিস ও মোবাইল নম্বর বন্ধ করে রাখেন।

বুধবার (২৫ মে) সকাল ১১টায় রাজধান🃏ীর মালিবাগের সিআইডি কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান ঢাকা মেট্রো সিআইডির অতিরিক্ত ডিআইজি মো. ইমাম হোসেন।

ডিআইজি মো. ইমাম হোসেন জানান, এ চক্রটি ৩৫ জনের কাছ থেকে আনুমানিক ৩ ☂কোটি টাকা আত্মসাৎ করে। চক্𓄧রের এক সদস্য ইতিপূর্বে চীনে পড়াশোনা করত বলে জানা যায়। আরেক সদস্য চীন থেকে মেডিকেল ইকুইপমেন্ট কেনার জন্য যাতায়াত করতেন।