টিকা নিতে দীর্ঘ লাইনে অপেক্ষা

সংবাদ প্রকাশ প্রতিবেদক প্রকাশিত: আগস্ট ৭, ২০২১, ১২:৩৫ পিএম

করোনাভাইরাস প্রতিরোধে গণটিকাদান কর্মসূচি শুরু করেছে সরকার। টিকার প্রথম ডোজ নিতে রাজধানীর বিভিন্ন টিকাকেন্দ্রে ভিড় করেছেন আগ্🧔রহীরা।

শনিবার (৭ আগস্ট) সকাল থেকে সরꦉকারঘোষিত গণটিকাদান কার্যক্রম শুরু হয়েছে। ২৫ বছরের ঊর্ধ্বে তরুণ-তরুণীরাও দীর্ঘ লাইনে দাঁড়িয়ে টিকা গ্রহণের অপেক্ষা🐻য় রয়েছেন।

রাজধানীর তেজগাঁও এলাকায় নাক কান গলা ইꦇনস্টিটিউট ঘুরে দেখা যায়, সকাল ৮টা থেকেই দীর্ঘ লাইনে দাঁড়িয়ে রয়েছেন সাধারণ মানুষ। নারী-পুরুষরা লাইনে দাঁড়িয়ে আছেন। 

কেন্দ্রে লাইনে দাঁড়িয়ে থাকা সুজন জানান, দুই ঘণ্টা ধরে ꦓলাইনে দাঁড়িয়ে থেকেও টিকা নিতে পারেননি। এছাড়া লাইনে দূরত্ব মেনে দাঁড়ানো হচ্ছে না। এখানে করোনায় আক্রান্ত কেউ থাকলে অন্যরাও সংক্রমিত হওয়ার শঙ্কা রয়েছে। 

গণটিকা কর্মসূচিতে বীর মুক্তিযোদ্ধা, বয়স্ক এবং প্রতিবন্ধীদের অগ্রাধিকার দেওয়া হচ্ছে।&nbs൲p;বিকেল ৩টা পর্যন্ত টিকাদান চলবে। ১২ আগস্ট পর্যন্ত চলবে এই কার্যক্রম।

স্বাস্থ্য 💃অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলম জানান, ২৫ বছর ও তদূর্ধ্ব জনগোষ্ঠী, পঞ্চাশোর্ধ্ব বয়সী জনগোষ্ঠী, নারী ও শারীরিক প্রতিবন্ধী এবং 🦩দুর্গম ও প্রত্যন্ত অঞ্চলের জনগোষ্ঠীকে টিকা কর্মসূচির আওতায় আনা হবে।

তিনি আরও জানান, সার𓃲া দেশে ৪ হাজার ৬০০টি ইউনিয়নে, ১ হাজার ৫৪টি পৌরসভায় এবং সিটি করপোরেশন এলাকার ৪৩৩টি ওয়ার্ডে ৩২ হাজার ৭০৬ জন টিকাদানকারী ও ৪৮ হাজার ৪৫৯ জন স্বেচ্ছাসেবীর মাধ্যমে একযোগে টিকা দেওয়া হবে।

৮ ও ৯ আগস্ট ইউনিয়ন ও পৌরসভার বাদ পড়া ওয়ার্ডে এবং ৭ থেকে ৯ আগস্ট সিটি করপোরেশন এলাকায়, ৮ ও ৯ আগস্ট দুর্গম ও প্রত্যন্ত অঞ্চলে এবং ১০ থেকে ১২ আগস্ট টিকা পাবেন𝔍 ৫৫ বছর বয়সী রোহিঙ্গা জনগো🧔ষ্ঠীরা।