টিটিই শফিকুলের বরখাস্তের আদেশ প্রত্যাহার করা হবে : রেলমন্ত্রী

সংবাদ প্রকাশ প্রতিবেদক প্রকাশিত: মে ৮, ২০২২, ০১:০২ পিএম
রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন (ফাইল ছবি)

রেলমন্ত্রীর আত্মীয়কে জরিমানা করা ভ্রাম্যমাণ টিকিট পরীক্ষক (টি꧑টিই) শফিকুলের বরখাস্তের আদেশ প্রত্যাহার করা 𓆏হবে বলে জানিয়েছেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন।

রোববার (৮ মে) দুপুরে রেল ভবনে সাংবাদি🧸কদের এ তথ্য জানান রেল🐭মন্ত্রী।

রেলমন্ত্রী বলেন, “একজন টিটিইর দায়িত্বই হচ্ছে, এটা দেখা কোনো যাত্রী বিনা টিকিটে কেউ ভ্রমণ করছে কিনা। যাত্রীদের সহযোগিতা করা। ডিসিপ্লিন আনার ক্ষেত্রে একজন টিটিইর এটাই দায়িত্ব। আমি এই কথাটাই বলেছি। টিটিই বরখাস্তের আদেশ প্💝রত্যাহার করা হবে এবং ডিসিওকে শোকজ করা হবে।”

বিনা টিকিটে রেলভ্রমণ করা তিনজন তার আত্মীয় কিনা—জানতে চাইলে মন্ত্রী জানান, “আমার স্ত্রীর মামাবাড়ি ও নানাবাড়ি হলো পাবনা। আমি শুনেছি তারা আমার আত্মীয়। এটা এখন ঠিক, যেটা আমিও এখন শুনেছি। এর আগে পর্যন্🔯ত আমি জানতাম না, এরা কারা এবং আমার জানার কথাও না।”

রেলমন্ত্রী আরও বলেন, “শফিকুল ইসলামকে পদোন্নতি বা অন্যান্য সুযোগ 💟সুবিধা দেওয়া হতে পারে। তাকে পুরস্কৃত করার কথাও ভাববে রেলপথ মন্ত্রণালয়।”

রেলমন্ত্র♔ী আরও বলেন, “আমার স্ত্রী তার আত্মীয়ের সঙ্গে খারাপ ব্যবহার হয়েছে এ ব্যাপারে অভিযোগ করেছেন। কিন্তু বরখাস্ত করার কথা তিনি বলেননি। আমার স্ত্রী আমাকে না জানিয়ে যেটা করেছেন, সেটা ঠিক করেননি। এতে আমি বিব্রত।”

গত ৪ মে দিবাগত রাতে খুলনা থেকে ঢাকাগামী আন্তঃনগর সুন্দরবন এক্সপ্রেস ট্রেনে এ জরিমানার ঘটনা ঘটে। পরে বৃহস্পতিবার (৫ মে) বিকেলে ঈশ্বরদীর পাকশী বিভাগীয় রেলওয়ে বাণিজ্যিক কর্মকর্তা (ডিসিও) নাসির উদ্দিনের নির্দেশে তাকে সাময়িক বরখাস্ত করা হয়। বরখাস্ত হওয়া টিটিই মো. শফিকুল ইসলাম রেলওয়ে জংশন ঈশ্বরদীর টিটিই হেডকোয়ার্টারের সঙ্গে যুক্ত।
 

আরও সংবাদ