বাছিরের জামিন আবেদন ফেরত দিলেন আদালত

সংবাদ প্রকাশ প্রতিবেদক প্রকাশিত: এপ্রিল ২৮, ২০২২, ০৪:৩৫ পিএম

ঘুষ লেনদেনের মামলᩚᩚᩚᩚᩚᩚ⁤⁤⁤⁤ᩚ⁤⁤⁤⁤ᩚ⁤⁤⁤⁤ᩚ𒀱ᩚᩚᩚায় দণ্ডিত দুর্নীতি দমন কমিশনের (দুদক) বরখাস্ত পরিচালক খন্দকার এনামুল বাছিরের জামিন আবেদন ফেরত দিয়েছেন হাইকোর্ট।

বৃহস্পতিবার (২৮ এপ্রিল) হাইকোর্টের বিচারপতি 𒊎মো. মোস্তাফিজুর রহমানের একক বেঞ্চ থেকে এনামুল বাছিরের জামিন আবেদন ফেরত নেন তার আইনজীবী।

গত ১৩ এপ্রিল তার আপিল শুনানির জন্য গ্রহণ করেন হাইকোর্ট। একইসঙ্গে ৮০ ল🀅াখ টাকা জরিমানা স্থগিত করা হয়। এদিন আদালতে দুদকের পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী মো.খুরশীদ আলম খান। বাছিরের পক্ষে ෴ছিলেন আইনজীবী মোতাহার হোসেন সাজু।

পরে খুরশীদ আলম খান বলেন, আদালত খন্দকা༒র এনামুল বাছিরকে জামিন দেননি। জামিন আবেদনের ওপর অনেকক্ষণ শুনানি শেষে তার আইনজীবীরা আবেদন ফেরত (টেক ব্যাক) নিয়েছে💖ন।

এর আগে একই মামཧলায় তিন বছরের দণ্ডিত পুলিশের বরখাস্ত উপ-মহাপরিদর্শক (ডিআইজি) মিজানুর রহমান আপিল করেছিলেন। পর🌜ে ৬ এপ্রিল হাইকোর্ট তার আপিল শুনানির জন্য গ্রহণ করেন।

গত ২৩ ফেব্রুয়ারি ঢাকার বিশেষ জজ আদালত-৪ এর বিচারক শেখ নাজমুল আলম দুদকের বরখাস্ত পরিচালক খন্দকার এনামুল বাছিরকে আট বছর ও পুলিশের বরখাস্ত উপ-মহাপﷺরিদর্শক (ডিআইজি) মিজানুর রহমানকে♑ তিন বছর কারাদণ্ড দেন। এ ছাড়া বাছিরকে ৮০ লাখ টাকা জরিমানা করা হয়।