নিউমার্কেট এলাকায় ইন্টারনেট বন্ধ

সংবাদ প্রকাশ প্রতিবেদক প্রকাশিত: এপ্রিল ১৯, ২০২২, ০৬:০৮ পিএম

রাজধানীর নিউমার্কেট এলাকায় দ্রুতগতির মোবাইল ইন্টারনেট সেবা বন্ধ রয়েছে। সরকারি নির্দেশনা পাওয়ার পর মঙ্গলবার (১৯ এপ্রিল) বিকেল সোয়া চারটা থেকেꦏ ওই এলাকায় সেবা বন্ধ করে দেওয়া হয়। মোবাইল অপারেটর সূত্র এ তথ্য নিಌশ্চিত করেছে।

জানা যায়, নিউমার্কেট এলাকায় দোকান মালিক-শ্রমিক ও ঢাকা কলেজের শিক্ষার্থীদের চলমান সংঘর্ষের পরিপ্রেক্ষিতে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। দেশের চারটি মোবাইল অপারেটরের মধ্যে দুটি অপারেটর সূত্রে ইন্টারনেট সেবা বন্ধ করে দেওয়ার বিষয়টি জানা গেছে। এছাড়া ঢাকা⭕ কলেজ এলাকায় অবস্থানকারী কয়েক ব্যক্তি মোবাইল ফোনে দ্রুতগতির ইন্টারনেট পাচ্ছেন না।

এদিকে, রাজধানীর নিউমার্কেটে ব্যবসায়ীদের সঙ্গে শিক্ষার্থীদের সংঘর্ষের জেরে ৫ মে পর্যন্ত ঢাকা কলেজ বন্ধ ঘোষণা করা 🍰হয়েছে। ঢাকা কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষর কার্যালয়ের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। বিকেল ৪টার মধ্যে শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ দেওয়া হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, উদ্ভূত পরিস্থিতিতে ১৯ এপ্রিল থেকে ৫ মে পর্যন্ত ঢাকা কলেজের 🐭সকল হল বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে।

সোমবার রাতভর সংঘর্ষের পর মঙ্গলবার (১৯ এপ্রিল) সকাল ১০টা দিকে ফের শুরু হয় উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ। এ প্র✱তিবেদন লেখা পর্যন্ত থেমে থেমে উভয়পক্ষের মধ্যে সংঘর্ষ চলছিল। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ টিয়ারশেল নিক্ষেপ করেছে।

সংঘাতে এখন পর্যন্ত শতাধিক আহত হয়েছেন বলে জানা গেছে। আহতদের মধ্যে অন্তত ৪০ জন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছেন। এছাড়া ধানমন্ডির পপুলার, গণস্বাস্থ্য ও স্কয়ার হাসপাতালেও অনেকে ভর্তি হয়েছেন। স্কয়꧙ার হাসপাতালে ভর্তি একজ🧸নের অবস্থা গুরুতর বলেও জানা গেছে।

নিউম♑♊ার্কেটের এই ঘটনায় ধানমন্ডি-২ থেকে নীলক্ষেত পর্যন্ত থমথমে পরিস্থিতি বিরাজ করছে। দোকানপাট সব বন্ধ। গাড়ি চলাচল নেই একেবারেই। থেমে থেমে হামলা হচ্ছে। নিউমার্কেটের দিকে অবস্থান নিয়েছেন ব্যবসায়ীরা। ঢাকা কলেজের ছাত্রদের একটি অংশ কলেজের ছাদে, আরেকটি অংশ চন্দ্রিমা মার্কেটের সামনে অবস্থান নিয়েছে। ঘটনাস্থলে বিপুলসংখ্যক পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে।