ডিএনসিসি এলাকায় ৭ পার্ক উন্মুক্ত

সংবাদ প্রকাশ প্রতিবেদক প্রকাশিত: এপ্রিল ১৬, ২০২২, ১০:০০ পিএম

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়𒈔র মো. আতিকুল ইসলাম ডিএনসি𓆉সি এলাকায় সাতটি পার্ক জনসাধারণের জন্য উন্মুক্ত করেছেন।

শনিবার (১৬ এপ্꧟রিল) রাজধানীর মোহাম্মদপুরের শ্যামলী পার্কে এক অনুষ্ঠানের মধ্য ไদিয়ে এসব পার্ক উন্মুক্ত করে দেওয়া হয়।

উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে মেয়র মো. আতিকুল ইসলাম বলেন, “নগরবাসীর জন্যꦛ ঢাকা উত্তর সিটি করপোরেশন এলাকায় ন𝓡ববর্ষের উপহার হিসেবে সাতটি পার্ক ও মাঠ উন্মুক্ত করে দেওয়া হলো।

মাঠগুলোকে সন্তানের মতো ভালোবাসবেন বলে স্থানীয় বাসিন্দাদের অনুরোধ করেꦡন মেয়র।

‘ঢাকা উত্তর সিটি করপোরেশনের উন্মুক্ত স্থানসমূহের আধ🌜ুনিকায়ন উন্নয়ন ও সবুজায়ন’ শীর্ষক প্রকল্পের মাধ্যমে সাতটি পার্ক আধুনিকায়নে ডিএনসিসির খরচ হয়েছে ২৬ কোটি ৪ লাখ টাকা। এই সাতটি পার্ক হলো শ্যামলী পার্ক, ইকবাল রোড পার্ক, হুমায়ুন রোড পার্ক, বনানী ব্লক-সি পার্ক, বারিধারা পার্ক, বনানী ব্লক-এফ পার্ক, রায়ের বাজার বৈশাখী খেলার মাঠ।

ডিএনসিসি সূত্রে জানা গেছে, এ প্রকল্পের মাধ্যমে ১৮টি পার্ক, ৪টি খেলার মাঠ, ৫০টি নতুন গণশৌচাগার, বিদ্যমান ২৩টি গণশৌচাগারের আধুনিকায়ন ও ২টি কবরস্থানের কাজ করা হচ্ছে। এর জন্য বরাদ্দ রাখা হয়েছে ২🧔০২ কোটি টাকা। ইতিমধ্যে প্রকল্পের সিংহভাগ কাজ শেষ হয়েছে। বাকি কাজ শেষ হবে আগামী জুনের মধ্যে।

নগরবাস꧑ীর উদ্দেশে মেয়র 🐻আরও বলেন, এগুলো আপনাদেরই সম্পদ। এখানে সবুজায়ন করে দেওয়া হয়েছে। মাঠ করে দেওয়া হয়েছে এবং খেলার সরঞ্জাম দেওয়া হয়েছে। এগুলো রক্ষণাবেক্ষণের দায়িত্ব কিন্তু আপনাদের নিতে হবে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঢাকা-১৩ আসনের সাংসদ মো. সাদেক খান, ডিএনসিসির প্রধান নির্𓃲বাহী কর্মকর্তা মো. সেলিম রেজা, প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার জেনারেল মুহ. আমিরুল ইসলাম, অতিরিক্ত প্রধান প্রকৌশলী মো. শরীফ উদ্দীন, তত্ত্ব🅠াবধায়ক প্রকৌশলী খন্দকার মাহাবুব আলম প্রমুখ।

ডিএনসিসির ৩২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর সৈয়দ হাসান নূর🎃 ইসলাম অনুষ🧸্ঠানে সভাপতিত্ব করেন।