মাদক মামলায়ও সম্রাটের জামিন

সংবাদ প্রকাশ প্রতিবেদক প্রকাশিত: এপ্রিল ১১, ২০২২, ০১:২১ পিএম

অস্ত্র ও অর্থপাচার মামলার পর এবার মাদক মামলায় জামিন পেয়েছেন যুবলীগের বহিষ্কৃত নেতꦗা ♎ইসমাইল হোসেন চৌধুরী সম্রাট।

সোমবার (১১ এপ্রিল) ঢাকার প্রথম অতিরিক্ত মহানগর দায়রা জজ তেহসিন ইফতেখারের আদালত দশ হাজার টাকꦯা মুচলেকায় এ জামিন মঞ্জুর করে෴ন।  

এ নিয়ে গত দুই দিনে অস্ত্র ও অর্থপাচারসহ তিন মামলায় জামিন পেলেন সম্রাট। দুদকের মামলায় জামিন পেলে সম্রাটের কারামুক্তিতে কোন ব🌊াধা থাকবে না।

রোববার (১০ এপ্রিল) অর্থ পাচার মামলায় আসামি সম্রাটকে আদালতে তোলা হয়। এসময় তার আইনজীবী রিমান্ড বাতিল ও জামিন চেয়ে আবেদন করেন। অন্যদিক রাষ্ট্রপক্ষ রিমান্ডের পক্ষে শুনানি করেন। উভয় পক্ষের শুনানি শেষে ঢাকার অতিরিক্ত মহানগর হাকিম তোফাজ্জল হোসেনের🎃 আদালত দশ হাজার টাকা মুচলেকায় জামিন মঞ্জুর করেন।  

এর আগে মামলার তদন্ত কর্মকর্তা সিআইডির পুলিশ পরিদর্শক মেহꦅেদী মাকসুদ আসামি সম্রাটকে আদালতে হাজির করে রমনা থানার মানিলন্ডারিং আইনের মামলায় তিন দিনের রিমান্ডের আবেদন করেন। অন্যদিকে সম্রাটের আইনজীবী এহসানুল হক সমাজী রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন। রাষ্ট্রপক্ষের স্পেশাল পাবলিক প্রসিকিউটর আজাদ রহমান এই জামিনের বিরোধিতা করে রিমান্ড꧂ের পক্ষে শুনানি করেন। উভয়পক্ষের শুনানি শেষে রিমান্ড নামঞ্জুর করে জামিনের আদেশ দেন আদালত। একই দিন অস্ত্র মামলায় জামিন পান সম্রাট।

২০১৯ সালে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ক্যাসিনোবিরোধী অভিযান শুরুর পর সম্রাটের নাম উঠে আসে। ওই বছর ৬ অক্টোবর কুমিল্লার চৌদ্দগ্রামের আলকর🧜া ইউনিয়নের কুঞ্জুশ্রীপুর গ্রাম থেকে সম্রাটকে গ্রেপ্তার করে র‌্যাব।

আরও সংবাদ