আবাসিক হোটেলে ইয়াবা ব্যবসা, গ্রেপ্তার ৫

সংবাদ প্রকাশ প্রতিবেদক প্রকাশিত: এপ্রিল ৯, ২০২২, ০২:৫৮ পিএম

রাজধানীর ভাটারা এলাকায় দীর্ঘদিন ধরে একটি চক্র আবাসিক হোটেলের আড়ালে মাদকের ব্যবসা করে আসছিল। গোপন সংবাদের ভিত্তিতে ওই হোটেলে অভিযান চালিয়ে দুজনকে গ্রেপ্তার করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের (ডিএনসি) ঢাকা মেট্রো কার্যালয় (উত্তর)। পরে তাদের দেওয়া তথ্যের ওপর ভিত্তি করে ওই চক্রের আ𒆙রও তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে। এদের মধ🔯্যে ভাটারা থেকে একজন, নিকুঞ্জ থেকে একজন ও কাফরুল থেকে একজনকে গ্রেপ্তার করা হয়েছে। এ সময় গ্রেপ্তারদের কাছ থেকে ১১ হাজার ৩০০ পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করা হয়, যার আনুমানিক বাজারমূল্য ৩৪ লাখ টাকা।

শনিবার (৯ এপ্রিল) ডিএনসি ঢাকা মেট🧸্রো কার্যালয়ের (উত্তর) সহকারী পরিচালক মেহেদী হাসান এসব তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, “একটি চক্র ভাটারা থানাধীন হোটেল নিউ পদ্মা ইন্টারন্যাশনাল নামে একটি আবাসিক হোটেলে দীর্ঘদিন ধরে ইয়াবা ব্যবসা করে আসছে বলে গোপন সংবাদ আসে। সেই সংবাদের ভিত্তিতে শুক্রবার (৮ এপ্রিল) রাত থেকে আজ (শনিবার) সকাল পর্যন্ত অভিযান পরিচালনা করে হোটেল মালিক ও ম্যানেজারসহ এই চক্রের ৫ সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে।”

মেহেদী হাস🍬ান আরও বলেন, “শুক্রবার রাতে আবাসিক হোটেলটিতে অভিযান চালিয়ে ১৫০ পিস ইয়াবাসহ হোটেল মালিক ও ম্যানেজারকে গ্রেপ্তার করা হয়। পরে তা༺দের দেওয়া তথ্যমতে রাজধানীর নিকুঞ্জ, কাফরুল ও ভাটারা এলাকা থেকে বাকি তিনজনকে গ্রেপ্তার করা হয়।”

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কর্মকর্তা বলেন, “গ্রেপ্তাররা জিজ্ঞাসাবাদে জানায়, তারা দেশের সীমান্ত এলাকা থেকে ইয়াবা সংগ্রহ করে ওই হোটেল থেকে রাজধানীর বিভিন্ন ডিলার ও খুচরা মাদক ব্যবসায়ীদের কাছে বিক্রি করে আসছিল। মালিকসহ কর্মচারীদের সহযোগিতায় চক্রটি হোটেলে বসেই ইয়াবা হাতবদল ও লেনদেন কর♐তেন।

গ্রেপ্তার আসামিদের বিরুদ্ধে প্রয়োজনীয় ꧙আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে জানান ডিএনসির এই কর্মকর্তা।