নিম্নচাপে বাড়বে তাপমাত্রা

সংবাদ প্রকাশ প্রতিবেদক প্রকাশিত: মার্চ ৫, ২০২২, ০৫:১৯ পিএম
ছবি: সংগৃহীত

বঙ্গোপসাগর ও এর আশেপাশে এলাকায় গভীর নিম্নচাপ থাকায় সারা দেশে꧟র আকাশে মেঘের সঙ্গে দিনের তাপমাত্রা বাড়বে বলে জানিয়েছে আবহাওয়া অধিদ𒁃প্তর।

শনিবার (৫ মার্চ) আবহা🀅ওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ শর𒁏িফুল নেওয়াজ এ তথ্য জানান।

অধিদপ্তরের আবহাওয়াবিদ বলেন, “দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় একটা গভীর নিম্নচাপ রয়েছে। এই নিম্🏅নচাপটার অবস্থান শ্রীলঙ্কার কাছাকাছি। সেইসঙ্গে এটার মুভমেন্ট আছে শ্রীলঙ্কা ও তামিলনাড়ু উপকূলের দিকে। এর প্রভাবে আমাদের আকাশে কিছু মেঘ থাকবে। সাগরে নিম্নচাপ থাকলে গরমের অনুভূতি বাড়বে। তবে গরমের অনুভূতি বাড়লেও বৃষ্টির কোনো সম্ভবনা নেই। এই নিম্নচাপ থেকে খুব বেশি প্রভাব আমাদের দেশে পড়বে না। শুধু তাপমাত্রাটা একটু বাড়তে পারেꩵ।”

শরিফুল🥂 নেওয়াজ বলেন, “নিম্নচাপটা এখনও সাগরে আছে, আমরা খোঁজ-খবর রাখছি। আ๊গামীকাল ৬ মার্চ অথবা ৭ মার্চ সাগরের নিম্নচাপটি ভূমিতে আঘাত হানতে পারে। এখন পর্যন্ত আমাদের তথ্যনুযায়ী বাংলাদেশে এর তেমন কোন প্রভাব পড়বে না।”

এই আবহাওয়াবিদ আরও বলেন, &ldqu🌳o;আজ✅ সর্বোচ্চ তাপমাত্রা ছিল টেকনাফে ৩৫ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা শ্রীমঙ্গলে ছিল ১২.৭ ডিগ্রি সেলসিয়াস।”

অন্যদিকে রাজধানীতে সর্বনিম্ন তাপমাত্রা ১৮.৮ ডিগ𓆉্রি সেলসিয়াস এবং সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩১.৪ ডিগ্রি সেলসিয়াস ꦛবলে জানান তিনি।