‘জুনেই উন্মুক্ত করা হবে পদ্মা সেতু’

সংবাদ প্রকাশ প্রতিবেদক প্রকাশিত: ফেব্রুয়ারি ১, ২০২২, ০৩:১৬ পিএম
ফাইল ছবি

চলতি বছরের ಞজুনের মধ্যেই বহুল প্রতীক্ষিত ও স্বপ্নের পদ্মা সেতু দিয়ে যান চলাচলের জন্য উন্মুক্ত করে দেওয়া হবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুম𓄧ন্ত্রী ওবায়দুল কাদের।

মঙ্গলবার (১ ফেব্রুয়ারি) রাজধানীর সেতু বিভাগে কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভা শে🐻ষে তিনি এ কথা জানান।

সেতুমন্ত্রী বলেন, “এরই মধ্যে ♔সেতুর মূল কাজ হয়েছে শতকরা ৯৬ ভাগ। আর প্রকল্পের সার্বিক অগ্রগতি শতকরা ৯০.৫০ ভাগ। এছাড়া চট্টগ্রামে কর্ণফ✅ুলী নদীর তলদেশ দিয়ে নির্মাণাধীন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান টানেলের অগ্রগতি শতকরা ৮০ ভাগ সম্পন্ন হয়েছে। চলতি বছরের ডিসেম্বরের মধ্যে শেষ করার লক্ষ্য নিয়ে কাজ করা হচ্ছে।”

ওবায়দুল কাদের বলেন, “ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ের তিনটি ফেজের মধ্যে এয়ারপোর্টে থেকে বনানী পর্যন্ত🥀 প্রথম ফেজের কাজ শেষ হয়েছে শতকরা ৭৮.৫০ ভাগ। বনানী মগবাজার অং🧸শের অগ্রগতি শতকরা ৩১ ভাগ।

কাদের বলেন, “এয়ারপোর্ট-আশুলিয়া-ইপিজেড এক্সপ্রেসওয়ে এব🐬ং এট-🅷গ্রেডে চার লেন সড়কের কাজ শুরুর প্রস্তুতি শেষ হয়েছে। টেস্ট পাইলিংয়ের কাজও শেষ।”

এ সময় সিনহা হত্যা মামলার রায়ের প্রসঙ্গে এক প্রশ্নের জবাব♏ে কাদের বলেন, “এর মাধ্যমে প্রমাণিত হয়েছে শেখ হাসিনা সরকার আইনের শাসনে বিশ্বাসী। আইন সবার জন্য সমান। দেশের বিচারব্যবস্থা স্বাধীনভাবে কাজ করছে। যারা বিচার বিভাগ নিয়ে অহেতুক সংশয় প্রকাশ করে তারা এ রায়ের মাধ্যমে অনেক প্রশ্নের জবাব🐟 পেয়ে যাবে বলে মনে করেন তিনি।”

পরে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের সঙ্গে ঢাকায় নিযুক্ত ভারতের হাইকমিশনা🧸র বিক্রম কুমার দ্বোরাইস্বামী সাক্ষাৎ করেন।