তাপমাত্রা রাতে আরও কমতে পারে

সংবাদ প্রকাশ প্রতিবেদক প্রকাশিত: জানুয়ারি ২৮, ২০২২, ০৪:০১ পিএম

সারা দেশের বিভিন্ন♕ জেলার ওপর দিয়ে বয়ে যাচ্ছে শৈত্যপ্রবাহ। রাতের তাপমাত্রা আরও কমতে পারে🔴। শুক্রবার (২৮ জানুয়ারি) আবহাওয়াবিদ বজলুর রশিদ এ তথ্য নিশ্চিত করেছেন।

আজ সকাল থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বভাসে বলা হয়েছে, নদী অববাহিকায় অস্থায়ীভাবে মাঝারি থেকে ঘন কুয়াশা এবং দেশের অন্যত্র হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। উত্তরের জেলাগুলোতে শীত জেঁকে বসেছে। আজ এই মৌসুমের সর্𒁃বনিম্ন ৬ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড হয়েছে কুড়িগ্রামের রাজারহাটে। এদিকে ঢাকায় ১৩ দশমিক শূন্য, ময়মনসিংহে ১০ দশমিক শূন্য, চট্টগ্রামে ১৫ দশমিক ৭, সিলেটে ১৪ দশমিক শূন্য ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। রাজারহাটসহ রংপুর ও রাজশাহী বিভাগে শৈতপ্রবাহ বয়ে যাচ্ছে। সেখানে তীব্র শীত পড়েছে𒀰।

পূর্বাভাসে আরও বলা হয়েছে, উপ-মহাদেশীয় উচ্চচাপ বলয়ের বাড়তি অংশ পশ্চিমবঙ্গ এবং এর কাছাকাছি বাংলাদেশের উত্তর-পশ্চিমাঞ্চল পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে, এর বাড়তি অংশ উত্তর-পূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত। আজ সকাল থেকে ঢাকায় উত্তর-পশ্চিম অথবা পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৬ থেকে ১২ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হচ্ছে। 
সকালে🎶 ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা💮 ছিল ৬৬ শতাংশ।

আবহাওয়াবিদ বজলুর রশিদ বলেছেন, আজ রাতের তাপমাত্রা আরও কমতে পারে। শনিবার রাতের তাপমাত্রা আরও কমবে। পরবর্ত🔜ী ১ থেকে ২ দিন তাপমাত্রা একই রকম থাকবে। তবে সোম বা মঙ্গলবার থেকে ধীরে ধীরে তাপমাত্রা আবার বাড়বে। ফেব্রুয়ারির ৪ বা ৫ তারিখে বৃষ্টি হতে পারে। তখন তাপমাত্রা আবার কমবে। তবে তা শুধু রাতে কমবে। সে সময় আরেকটা শৈত্যপ্রবাহ আসতে পারে।