রাস্তায় অফিস করলেন মেয়র আতিক

সংবাদ প্রকাশ প্রতিবেদক প্রকাশিত: জানুয়ারি ২৪, ২০২২, ১০:৫২ এএম

রাজধানীজুড়ে উচ্ছেদ অভিযান চালাচ্ছেন ঢাকা উত্তܫর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো আতিকুল ইসলাম। উচ্ছেদ অভিযান চলাকালে খোলা রাস্তায় ভ্রাম্যমাণ অফিস স্থাপন করে দাপ্তরিক কাজ সারেন ডিএনসিসির মেয়র। 

সোমবার (২৩ জানুয়ারি) রাজধানী বছিলার লাউতলা এলাকায় অভিযানকালে মেয়র এই ভ্রাম্যমಞাণ অফিস স্থাপন করেন। এই সময় দাপ্তরিক কাজের জরুরি কিছু ফাইলে তিনি স্বাক্ষর করেন।

শুক্রবার (২১ জানুয়ারি) এবং শনিবার (২২ জানুয়ারি) দুই দিন সরকারি ছুটির দিন থাকায় এবং রোববার সকাল থেকে মেয়র আতিক ওই এলাকায় নিজেই উপস্থিত হন। সেখান থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ চালান। এদিকে অভিযানের কারণে তার জরুরি কিছু♍ নথিপত্র বিলম্বিত হওয়ার আশঙ্কা থাকে। তাই তিনি নির্দেশ দেন, জরুরি নথিপত্র আলাদা করে সেখানেই নিয়ে আসার। এরপর সেখানেই তিনি অস্থায়ীভাবে ভ্রাম্যমাণ অফিস বসিয়ে দেন এবং জরুরি ᩚᩚᩚᩚᩚᩚ⁤⁤⁤⁤ᩚ⁤⁤⁤⁤ᩚ⁤⁤⁤⁤ᩚ𒀱ᩚᩚᩚ;ফাইলগুলো স্বাক্ষর করেন। 

মেয়র আতিকুল ইসলাম বলেন, “একটি খাল দখল করে বহুতল স্থাপনা তৈরি করল, আমরা কেউ দেখলাম না। এই খালে বৃষ্টির পানি যাওয়ার কথা, সামনে বর্ষা মৌসুম আসছে, 🐓তখন পানি কোথায় যাবে? এই খালটি তাই উদ্ধার করা জরুরি হꦉয়ে পড়েছে।”

ভ্রাম্যমাণ অফিস সম্পর্কে বলেন, “এখানে কাজ করছি বলে ডিএনসিসি স্থবির হয়ে থাকবে তা তো হতে পারে না। আমাদের সবকিছুই সমানতালে আগাতে হবে🗹।”

স্থানীয় সূত্র জানায়, মেয়র ভ্রাম্যমাণ অফিཧসে বসেই বেশ কয়েকটি জরুরি নথিপত্রে স্বাক্ষর করেছেন। পাশাপাশি উচ্ছেদ অভিযানও তদারকি করেন।

অভিযানে ডিএনসিসির প্রধান নির꧟্বাহী কর্মক🍌র্তা মো. সেলিম রেজাসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা মেয়েরর সঙ্গেই ছিলেন।