গোল্ডেন মনিরের বিরুদ্ধে মামলার অনুমোদন

সংবাদ প্রকাশ প্রতিবেদক প্রকাশিত: জানুয়ারি ৯, ২০২২, ০৭:২৯ পিএম
ফাইল ছবি

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে মো. মনির হোসেন ওরফে গোল্🗹ডেন মনিরের বিরুদ্ধে মামলার অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

রোববার (৯ জানুয়ারি) দুদকের প্রধান কার্যালয় থেকে মামলাটির অনুমোদন দেওয়া হয়। শিগগির দুদকের সহকারী পরিচালক মামু💛নুর রশীদ চৌধুরী মামলাটি দায়ের করবেন বলে জানান সংস্থাটির সহকারী পরিচালক (জনসংযোগ) মোহাম্মদ শফিউল্লাহ।

২০২০ সালে গোল্ডেন মনিরের অবৈধ সম্পদের খোঁজে মাঠে নামে দুদক। সে সময় তার সম্পদ অনুসন্ধান কর্মকর্তার দায়িত্ব দেওয়া হয় উপপরিচালক সামছুল আলমকে। এরপর উপপরিচালক মো. জাহাঙ্গীর আলম ও উপপরিচালক 🎀মামুনুর রশীদ চৌধুরীকে। অনুসন্ধানের স্বার্থে সেই বছরের ২৬ নভেম্বর গোল্ডেন মনির ও তার স্ত্রী রওশন আক্তারের নামে/বেনামে থাকা সম্🃏পদের হিসাব দাখিলের নোটিশ দেয় দুদক।

২০২১ সালের ফেব্রুয়ারি ও মার্চ মাসেꦅ দুদকে সম্পদ বিবরণী দাখিল করেন মনির হোসেন ও তার স্ত্রী রওশন আক🥂্তার।

দুদক জানায়, গোল্ডেন মনির তার সম্পদ বিবরণীতে ২০০৯ সালের জুন থেকে ২০২০-২১ অর্থবছর পর্যন্ত ৫৫ কোটি ৭৭ লাখ ✤৯৮ হাজার ২০১ টাকার সম্পদের তথ্য দেন। দুদকের অনুসন্ধানে ৩৩ কোটি ৯৫ লাখ ২৪ হাজার ৭৪২ টাকার অর্জনের উৎস পাওয়া গেলেও ২১ কোটি ৮২ লাখ ৭৩ হাজার ৪৫৯ টাকার সম্পদ অর্জনের উৎস পাওয়া যায়নি। এসব অর্থ তিনি অবৈধভাবে অর্জন করেছেন বলে দুদকের অনুসন্ধানে বেরিয়ে আসে। অনুমোদন করা মামলায় দুর্নীতি দমন কমিশন আইন ২০০৪ এর ২৭(১) ধারায় অভিযোগ আনা হয়েছে।

গত ৪ জানুয়ারি রাজউক কর্মকর্তা ও গোল্ডেন মনিরসহ ৯ জনের বিরুদ্ধে জাল ༺জালিয়াতির মাꦦধ্যমে সরকারি সম্পত্তি আত্মসাতের অভিযোগে মামলা করে দুদক।

এর আগে ২০২০ সালের নভেম্বরে অবৈধ অস্ত্র ও মাদকসহ মেরুল বাড্ডা থেকে গোল্ডেন মনিরকে গ্রেপ্তার করে র‌্যাব।