প্রধানমন্ত্রী দেশে ফিরছেন সোমবার

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: ডিসেম্বর ২৬, ২০২১, ০৯:০৫ পিএম

ছয় দিনের রাষ্ট্রীয় সফর শেষে সোমবার (২৭ ডিসেম্বর) দেশের উদ্দেশে মালদ্বীপ ত্যাগ করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিন🧔া।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম বলেন, “সোমবার দুপুর ১টায় (ꦦস্থানীয় সময়) ভেলানা আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বিশেষ ভিভিআইপি ফ্লাইটে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার সফরসঙ্গীদের নিয়ে রওনা করবে।&rdqu🔴o;

স্থানীয় সময় সো🧔মবার সন্ধ্যায় ফ্লাইটটি ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছানোর কথা রয়েছে বলে জানান তিনি।

গত ২২ ডিসেম্বর মালদ্বীপের প্✤রেসিডেন্ট ইব্রাহিম মোহাম্মদ সোলিহ’র আমন্ত্রণে দেশটিতে পৌঁছান প্রধানমন♎্ত্রী শেখ হাসিনা। 

এরপর ২৩ ডিসেম্বর সফরের দ্বিতীয় দিনে যোগ্য স্বাস্থ্য পেশাদ👍ারদের নিয়োগ এবং যুব ও ক্রীড়া উন্নয়নের ক্ষেত্রে সহযোগিতার বিষয়ে দুটি সমঝোতা স্মারক এবং দ্বৈত আয়কর বিলোপের জন্য একটি চুক্তি স্বাক্ষরিত হয়।

এছ🐠াড়া বাংলাদেশ ও মালদ্বীপের স্বাস্থ্য মন্ত্রণালয়ের মধ্যে স্বাস্থ্যসেবা ও চিকিৎসা বিজ্ঞানের ক্ষেত্রে একটি সমঝোতা স্মারক (এমওইউ) নবায়ন করা হয়েছে।

এ সময় দক্ষিণ এশিয়ার দুই দেশের মধ্যে বন্ধুত্বের প্রতীক হিসেবে বাংলাদেশ মালদ্বীপকে ১৩ট♏ি সামরিক যান উপহার দিয়েছে। দ্বিপাক্ষিক আলোচনা এবং উপকরণ হস্তান্তর অনুষ্ঠানের পর একটি যৌথ ইশতেহার ঘোষণা করা হয়।

সফরে বাংলাদেশের প্রধানমন্ত্রী মালদ্বীপের প্রেসিডেন্ট ইব্রাহিম মোহামে😼দ সোলিহ, ভাইস-প্রেসিডেন্ট ফয়সাল নাসিম, পিপলস মজলিসের স্পিকার (জাতীয় সংসদ) মোহাম্মদ নাশিদ এবং প্রধান বিচারপতি উজ আহমেদ মুথাসিম আদনানের সঙ্গে পৃথক বৈঠক করেন।

এদিকে গত ২৩ ডিসেম্বর বিকেলে মালদ্বীপের সংসদে ভাষণ দেন প্রধানমন্ত্রী। শেখ হাস💙িনা তা♏র সম্মানে মালদ্বীপের রাষ্ট্রপতি ও দেশটির ফার্স্ট লেডি আয়োজিত রাষ্ট্রীয় ভোজসভায় যোগ দেন।

এছাড়াও ২৪ ডিসেম্বর তিনি মালে প্রবাসী বাংলাদেশিদের দেওয়া একটি সংবর্ধনায় ভꩵার👍্চুয়ালি অংশগ্রহণ করেন।

সূত্র : বাসস।