বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলবো : প্রধানমন্ত্রী

সংবাদ প্রকাশ প্রতিবেদক প্রকাশিত: ডিসেম্বর ১৬, ২০২১, ০৮:০৮ পিএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, “মহান বিজয়ের উৎসব শুধু উৎসব নয়, আ▨গামী দিনের চলার পথের প্রতিজ্ঞা। আমরা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের ক্ষুধা, দারিদ্র্যমুক্ত,♋ উন্নত সমৃদ্ধ সোনার বাংলা গড়ে তুলবো।”

বৃহস্পতিবা💟র (১৬ ডিসেম্বর) বিজয়ের সুবর্ণজয়ন্তী ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় ‘মহাবিজয়ের মহানায়ক’ প্রতিপাদ্যে অনুষ্♐ঠানের দ্বিতীয় পর্বে এসব কথা বলেন প্রধানমন্ত্রী।

মহাবিজয়ের মহানায়ক প্রতিপাদ্য𝔍ে আয়োজিত দুই দিনব্যাপী রাষ্ট্রীয় অনুষ্ঠানমালার প্রথম দিনের অনুষ্ঠান চলছে।

এ সময় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন 🃏প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আর প্রধান অতিথি ছিলেন রাষ্ট্র💎পতি মো. আবদুল হামিদ। 

এ সময় বঙ্গবন্ধুর সংগ্রামের চিত্র তুলে ধরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, “আমর🐻া তার (বঙ্গবন্ধুর) স্বপ্নের আলোকে ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে উন্নত, সমৃদ্ধ সোনার বাংলাদেশ হিসেবে গড়ে তুলতে চাই। সে লক্ষ্য নিয়ে কাজ করছি।”

মহান মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ করে প্রধানমন্ত্রী বলেন, “বন্ধুপ্রতীম দেশ, সংস্থা এবং ব্যক্তি যারা ৭১ সালে আমাদের নিপীড়িত মানুষের পাশে দাঁড়িয়েছিলেন, তাদের প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি। বিশেষ করে ভারত তখন অনন্য একটা মানবিক নজির স্থাপন করেছিল। বাংলাদেশের মানুষের পাশে দাঁড়িয়েছিল। আমাদের মুক্তিযুদ্ধে ভারতের অনেক সৈনিক জীবন দিয়েছেন। আমি তাদের আত্ম𝓀ার শান্তি কামনা করি।”

এছাড়া অনুষ্ঠানে অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন- ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ, বঙ্গবন্ধু কন্যা শেখ রেহানা, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজ♎িবুর রহমানের ꦺজন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন কমিটির সমন্বয়ক ড. কামাল আবদুল নাসের চৌধুরী।