শাহজালালে দিনেও দুই ঘণ্টা করে ফ্লাইট বন্ধ

সংবাদ প্রকাশ প্রতিবেদক প্রকাশিত: ডিসেম্বর ১১, ২০২১, ০৩:০৪ পিএম
ছবি: সংগৃহীত

বিমানবাহিনীর বিজয় দিবসের প্রস্তুতি মহড়া ও প্রদর্শনীর জন্য এবার পাঁচ দিন দিনেও দুই ঘ♑ণ্টা করে ফ্লাইট বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। তবে এ🍰 সময়ের অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক ফ্লাইটগুলো দিনের অন্য সময়ে ছেড়ে যাবে।

এর আগে নির্মাণকাজের জন্য পরবর্তী ছয় মাস রাতে ৮ ঘণ্টা করে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন♊্দরের রানওয়ে বন্ধ থাকবে বলে জানানো হয়েছিল।

এছাড়া ১১ থেকে ১৪ ডিসেম্বর এই চার দিন বিমানবাহিনীর প্রস্তুতি মহড়া এবং ১৬ ডিসেম্বর বিজয় দিবসের প্রদর্শনীর জন্য সকাল ১০টা ১৫ মিনিট থে🐼কে দুপুর ১২টা ৩০ মিনিট পর্যন্ত হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের রানওয়ে বাণিজ্যিক ফ্লাইটের জন্য বন্ধ থাকবে। এ পাঁচ দিন এই সময়ের ফ্লাইটগুলো দিনের অন্য সময়ে ছেড়ে যাবে।

গত ১০ ডিসেম্বর থেকে ২০২২ সালের ১০ জুন পর্যন্ত বিমানবন্দরে রাত ১২টা থেক༺ে সকাল ৮টা পর্যন্ত অভ্যন্তরীণ ও আন্তর্ಞজাতিক সব ধরনের উড়োজাহাজের চলাচল বন্ধ আছে। এতে বিমানবন্দরে যাত্রী সেবা দেওয়া নিয়ে শঙ্কা প্রকাশ করেছে এয়ারলাইনসগুলো।

এদিকে চাপ 💯সামলাতে রাত ও ভোরের ফ্লাইটগুলো দিনের বিভিন্ন সময়ে বিন্যাস করা হয়েছে। তবে এরই মধ্যে বিমানবন্দরে বেড়েছে যাত্রীদের চাপ। আর দিনে একই সময়ে অনেকগুলো ফ্লাইট থাকলে বোর্ডিং কাউন্টার, কাস্টমস, ইমিগ্রেশনসহ অন্যান্য জায়গায় যাত্রীর চাপ আরও বাড়বে বলে আশঙ্কা করা হচ্ছে। 

এতে যাত্রীসেবা ব♍্যাহত হবে বলে মনে করছেন সং💙শ্লিষ্টরা।