মুরাদের বিরুদ্ধে সাইবার মামলার আবেদন

সংবাদ প্রকাশ প্রতিবেদক প্রকাশিত: ডিসেম্বর ৭, ২০২১, ০৮:০৭ পিএম
ফাইল ছবি

সদ্য পদত্যাগী তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানের বিরুদ্ধে শাহবাগ থ♔ানায় অভিযোগ দাꦯয়ের করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী।

ইতোমধ্যেꦉ তার বিরুদ্ধে সাধারণ ডায়েরি (জিডি) হয়েছে। একইসঙ্গে সাইবার মামলা নেওয়ার আবেদনও করেন ঢাবির ওই শিক্ষার্থী। 

মঙ্গলবার (৭ ডিসেম্বর) সন্ধ্যা♋র দিকে এই আবেদন জানান ঢাবির এক শিক্ষার্থী।

অভিযোগের সত্যতাꦺ গণমাধ্যমকে নিশ্চিত করেছেন ডিএমপির রমনা বিভাগের উপ-কমিশনার (ডিসি) সাজ্জ𒈔াদুর রহমান।

সাজ্জাদুর রহমান বলেন, “ওই শিক্ষার্থীর অভিযোগ আমরা গ্রহণ করেছি। সেটি আপাতত জিডি আকারে নেওয়া হয়েছে। প💮রে পুলিশের সাইবার বিভাগের পরামর্শ নিয়ে প্রয়োজনে সাইবার নিরাপত্তা আইনের ধারায় মামলা রুজু করা হবে।”

সম্প্রতি যৌন হয়রানিমূলক, বিকৃত, বর্ণবাদী, ঢাকা বিশ্ববিদ্যালয় ও এই শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্রলীগের নারী নেত্রীদের নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্য করে তোপের মুখে পড়েন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মো. মুরাদ হাসান। পাশা꧃পাশি নায়িকা মাহিয়া মাহির সঙ্গে অশ্লীল আহ্বানের কল রেকর্ড ফাঁসের পর চারদিকে সমালোচনার ঝড় ওঠে।

এরপরই সোমবার (৬ ডিস𒁏েম্বর) তাকে প্রতিমন্ত্রীর দায়িত্ব থেকে পদত্যাগ করার নির্দেশ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সে অনুযায়ী আজ মঙ্গলবার বহু নাটকীয়তা শেষে সচিবালয়ে ই-মেইꦉলে পদত্যাগপত্র জমা দেন ডা. মুরাদ।

সম্প্রতি একটি ভার্চুয়াল টকশোতে বিএনপির ভাইস চেয়ারম্যান তারেক রহমানের কন্যাকে নিয়ে বিতর্কিত মন্তব্য করেন ডা. মু🥃রাদ। এরপর তার সমালোচনা করেন অনেকে। এ ছাড়া তার পদত্যাগের দাবিও ওঠে।ডা. মুরাদ হাসান ও চিত্রনায়িকা মাহিয়া মাহির মধ্যকার কথোপকথনের যে কল রেকর্ড ফাঁস হয়েছে তা ইতোমধ্যে টক অব কান্ট্রিতে পরিণত হয়েছে। 

অডিও ক্লিপটিতে শোনা যায়, এই নায়িকাকে অশ্লীল ইঙ💖্গিত দিয়ে ঢাকার একটি পাঁচতারকা হোটেলে তাৎক্ষণিক তার কাছ🌌ে যেতে বলছেন ডা. মুরাদ। নায়িকা এড়িয়ে যাওয়ার চেষ্টা করলে তাকে অকথ্য ভাষায় গালাগাল ও গুলি করার হুমকি দিচ্ছেন তিনি। 

এছাড়া আইন প্রয়োগকারী সংস্থা ও গোয়েন্দা ব꧒াহিনীর স🐻দস্যদের দিয়ে ধরিয়ে হয়রানির হুমকিও দেন এই প্রতিমন্ত্রী।