ঈদে মেয়েদের ট্রেন্ডি হেয়ার স্টাইল

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: এপ্রিল ৩০, ২০২২, ১১:০৭ এএম

ঈদ আয়োজনের সব কেনাকাটা এরই মধ্যে অনেকের শেষ। আবার অনেকে ব্যস্ত রয়েছেন ঈদের শেষ কেনাকাটা নিয়ে। এসবের মধ্যে নিজের সৌন্দর্যের কথা ভুললে চলবে না। ব্যস্ততার ফাঁকে খেয়াল রাখতে হবে সৌন্দর্যের দিকে। মেয়েদের সৌন্দর্যের অন্যতম মাধ্যম চুলে সাজ বা হেয়ার স্টাই♈ল। ঈদে চুলের ছাঁট নিয়েও তাই চিন্তিত থাকবেন অনেক তরুণী। এ বছর চুলের কাটিংয়ে রয়েছে অনেক নতুনত্ব। আর এসব নতুন হেয়ার স্টাইলই করছেন এখন তরুণীরা। 

চলুন জেনে নেওয়া যাকꦗ, ঈদে ম🐽েয়েদের ট্রেন্ডি হেয়ার স্টাইল সম্পর্কে।

পাওয়ার বব 

নব্বইয়ের দশকের সবকিছুই যেন ঘুরেফিরে জনপ্রিয়তা পাচ্ছে এই সময়েই। আর চুলের কাটেও তা দেখা যাচ্ছে। হেয়ার স্টাইলিস্টদের মতে, পাওয়ার বব কাটে আত্মবিশ্বাসী লুক আ༒সে। খুব বেশি লম্বাও নয়, আবার খুব বেশি ছোটও নয়। ‘শার্প’ একটা লুক দেয়। এবার ঈদে এটিই হতে পারে ট্রেন্ডি।

ভিনটেজ হেয়ার কাট

ভিনটেজ স্টাইলের এই চুলের কাটিং বেশ কয়েক বছর ধরেই জন♌প্রিয়। এ বছর গায়িকা সেলিনাﷺ গোমেজকে নির্দিষ্ট এই চুলের কাটে দেখা গেছে। সামনে থেকে লং লেয়ার কাট রেখে কাঁধের কাছে এসে চুল পড়বে এই কাটে।

লেয়ার্ড ববে ক্ল্যাসিক লুক

ক্ল্যাসিক লুক পছন্দ হলে এবার ঈদে বেছে নিতে পারেন লেয়ার্ড বব কাট। জেনেফার লরেন্স ও এমা স্টোনের মতো হলি❀উড তারকাদেরও এ বছর দেখা গেছে এই চুলের কাটে। ঈদের দিনে নিজেকে পরিপাটি এবং ফ্যাশনের সঙ্গে তাল মেলাতে পছন্দের তালিকায় রয়েছে এই হেয়ার স্টাইল।

চুল ঘন দেখাবে ‘দ্য লব’

খুব ছোট চুল না চাইলে এই কাট ⭕বেছে নিতে পারেন। নব্বই দশকের জনপ্রিয় সিরিজ ‘ফ্রেন্স’-এর একটি চরিত্রের মাধ্যমে এই চুলের কাটিং বেশ জনপ্রিয়তা পায়। এই চুলের কাটের সব থেকে ভালো দিক হলো, এটি সব ধরনের মুখের গঠনের সঙ্গেই মানানসই। লব কাটিং হতে পারে অনেক ধরনের। তাই চুলের গঠন বুঝে ব⛄েছে নিতে হবে যেকোনো একটি। যাতে আপনার চুল কিছুটা হলেও ঘন দেখায়।

সামনে ছোট, পেছনে লম্বা, ফেস ফ্রেমিং লেয়ার

চুল বড় হলে খুব সাধারণ একটি সমস্যা হলো, চুꦛল কেটে ছোট না করতে চাওয়া। সে ক্ষেত্রে ফেস🍷 ফ্রেমিং লেয়ার কাট হতে পারে সমাধান। কারণ, এই কাটে মুখের সামনের অংশে চুল কাটা হয় কিছুটা ছোট করে। আর পেছনে থাকে লম্বা। এতে আপনার লুকে আসবে পরিবর্তন আবার চুলের দৈর্ঘ্যও কমবে না।

সোজা চুলে সেরা কাট লম্বা লেয়ার

সোজা চুলে এই কাট বেশ মানাবে। চুলে একধরনের ভাঁজ আনে এটি। তবে এই কাট কোঁ꧂কড়া চুলের জন্য মানানসই নয়।

জট ধরা চুলের সমাধান ব্লান্ট এন্ডস

যাদের চুলে খুব বেশি জট ধরে, তারা এই চুলের কাট বেছে নিতে𓆉 পারে। কোঁকড়া চুলেও এই ক⛎াট সহজেই মানিয়ে যাবে। তাই এবার ঈদে এই কাট হতে পারে আপনার পছন্দ।

পিক্সি হেয়ার স্টাইল

একদম ছোট চুলের পিক্সি হেয়ার স্টাইলের ট্রেন্ড ৯০ দশকে শুরু হলেও, ইদানীং তা আবার ফ্যাশনে পরিণত হচ্ছে। যাদের ফেস শেপ একটু ছোট ধাঁচের, তাদের পিক্সি হেয়ার স্টাইলে কিন্তু বেশ দারুণ মানিয়ে যায়। পিক্সি হেয়ার স্টাইলের জন্য প্রথমেই খেয়াল রাখবেন, চুলের যেন কোনো ধরনের ক্ষতি না হয়। পেছন থেকে আন্ডারকাট করে সামনের দিকে কপালের ওপর একটু কোঁকড়া করে নেয়। এ ছাড়া লেয়ার করে কপালে ও ঘাড়ের ওপর ছড়িয়ে দিয়েও আনতে পারেন এলিগেন্ট লুক। পিক্সি হেয়ার স্টাইলে আপনার ম💟ুখের শেপ অনুযায়ী একটু ওয়েভ অথবা কার্ল করেও আনতে পারেন নতুনত্ব। 

গোল মুখের জন্য সেরা সাইড ব্যাগস

লুকের খুব বেশি পরিবর্তন না চাইলে স🐠াইড ব্যাগস দিতে পারেন। আপনার মুখের গঠনের সঙ্গে মানিয়ে সাইড ব্যাগসে আনা যাবে কিছু পরিবর্তনও। বিশেষ করে গোল মুখের জন্য সাইড ব্যাগসের যেন বিকল্প নেই। 

চিন লেন্থ বব কাট হেয়ার স্টাইল

যদি আপনার মুখায়ব একটু লম্বাটে হয়ে থাকে তাহলে চিন লেন্থ বব কাট 🦂হেয়ার স্টাইলও ট্রাই করে দেখতে পারেন। লম্বাটে মুখের সঙ্গে মানানসই এই হেয়ার স্টাইল। 

সব মুখে মানানসই বক্স বব

যদি আপনি ছোট চুল চান, আবার চুলে ভলিউমও চান, তবে বেছে নিতে পারেন বক্স বব 🍎কাট। আর সব ধরনের মুখের গঠনের সঙ্গে বেশ মানিয়েও যায় এটি। 

শোল্ডার লেন্থ বব কাট

যারা খুব বꦏেশি এক্সপেরিমেন্টের ঝুঁকি নিতে চান না। তারা শোল্ডার লেন্থ বব কাট অর্থাৎ কাঁধ পর্যন্ত সমান করে ছেঁটে নিতে পারেন। এ ক্ষেত্রে খুব বেশি লেয়ার ব্যবহার না করে। চুলগুলো একদম সোজা রাখাটাই ভালো। আর ভিন্নতা নিয়ে আসুন আপনার সিঁথি কোন পাশে করছেন, তার ওপর ভিত্তি করে। চাইলে আরও একটু ছোট করে থুতনি পর্যন্ত ছেঁটে নিয়ে নিতে পারেন। 

শ্যাগি বব

শোল্ডার লেন্থ বব কাটের পর কাঁচি দিয়ে কিছুটা এলোমেলোভাবে কেটে ট্রাই করুন শ্যাগি বব। এ ক্ষেত্রে একটু সিম্পল হেয়ার কাটিং-এই আপনি বৈচিত্র্যতা আনতে পারেন হেয়ার ডিজাইন-এর ওপর ভিত্তি করে। তবে খেয়াল 🔜র✱াখবেন, অবিন্যস্তভাবে ছাঁটতে গিয়ে কোথায় যেন খুব বেশি ছোট অথবা খুব বেশি বাঁকা না হয়ে যায়। শ্যাগি ববের জন্য চুলের ডিজাইন একটু ফুলিয়ে রাখতে পারলে সত্যিই সুন্দর লাগবে।

আরও সংবাদ