প্রতিমা বিসর্জনের সময় বানের তোড়ে ৮ জনের মৃত্যু

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: অক্টোবর ৬, ২০২২, ১১:১৬ এএম

বু꧃ধবার (৫ অক্টোবর) প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ হয়েছে দুর্গাপূজা। বিসর্জনকালে পশ্চিমবঙ্গের জলপাইগুড়ি জেলায় ভয়াবহ বানের তোড়ে ভেসে যান অসংখ্য মানুষ। ༺মাল নদীতে এ দুর্ঘটনায় পানিতে ডুবে মারা গেছেন অন্তত ৮ জন। আরও বাড়তে পারে মৃতের সংখ্যা।

মৃতদের মধ্যে চারজন নারীর মরদেহ মিলেছে। আহত অবস্থায় উদ্ধারকৃত আরও ১০ জন হাসপাতালে চিকিৎসাধীন। জেলা ম্যাজ♚িস্ট্রেট মৌমিতা গোদারা বার্তা সংস্থা পিটিআইকে জানান প্রতিমা বিসর্জনের উদ্দেশ্যে গত সন্ধায় শত শত মানুষ জড়ো হন নদীর পাড়ে। তখন হঠাৎ তীব্র বেগে পানি আসতে শুরু করে এবং ভাসিয়ে নিয়ে যায় অনেককে।

এনডিটিভির প্রকাশিত এক ভিডিওতে ভয়াবহ অবস্থা দেখানো হয়। ভিডিওতে দেখা যায়, পানির তোড়ে ভেসে যাচ্ছেন অনেকে। ডুবে যাচ্ছেন কেউ কেউ। বাঁচার জন্য আকুতি জানাচ্ছে মানুষ। তখন নদীতে লম্বা দড়ি ফেলে তাদের উদ্ধারের চেষ্টা করেন নদীপাড়ের মানুষরা। চিৎকার করে🔯 তারা বলতে থাকেন, “দড়ি ধর, দড়ি ধর।”

তৃণমূল নেতা মি. বারাইক বলেন, “এই ঘটনার সময় আমি ছিলাম সেখ🌺ানে। নদীর পাড়ে শত শত মানুষ ছিল। হঠাৎ তীব্র স্রোতে ভেসে যায় কয়েকজন।”

এ ঘটনায় এক টুইট বার্তায় শোক🐭 জানিয়েছ⭕েন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

স্থানীয় বাসিন্দারা জানান, প্রতিমা বিসর্জনের সুবিধার্থে, নদীর গতিপথটা কিছুটা বদলাতে চেষ্টা করেছিল প্রশাসন। অর্থাৎ যে জায়গ♓ায় দুর্ঘটনাটি ঘটেছে, তার ভৌগোলিক অবস্থান এমন, মাঝখানে নদীর চর পড়েছে, দুপাশ দিয়ে সরু খাতে বয়ে গিয়েছে মাল নদী। প্রশাসন নদীর গতি ও পানির স্তর বাড়াতে, একটি সরু খাত বন্ধ করে নদীকে অপর খাত দিয়ে বার করতে চেয়েছিল। কিন্তু পানি ও স্রোত ধারণার থেকেও বেশি বেড়ে যাওয়ায় এই দুর্ঘটনা ঘটে।