ইন্টারনেটে ভাইরাল ‘পাকোড়া’ নামের ব্রিটিশ শিশু

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: সেপ্টেম্বর ৪, ২০২২, ০৯:১৮ পিএম

পাকোড়া খেতে ভালোবাসেন এক দম্পতি। তাই তাদের নবজাতকের নামও রেখেছেন পাকোড়া। আয়ারল্যান্ডের দ্য ক্যাপ্টেন’স টেবিল নামের এক♓টি রেস্তোরাঁ সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ করেছে ঘটনাটি। প্রতিষ্ঠানটি সেই দম্পতিকে অভিন্দন জানিয়েছে।

ভারতীয় সংবাদ মাধ্যম দ্য ফাইন্যান্সিয়াল এক্সপ্রেস জানায়, প্রায়ই এই রেস্তোরা𝓀ঁয় খেতে যান তা൩রা। সেখানে তাদের পছন্দের খাবার ভারতীয় নাসতা পাকোড়া।

ঘটনাটি প্রকাশিত হওয়ার সাথেসাথেই ভাইরাল হয়েছে ইন্টারনেটে। নেটিজেনরা ইতিবাচকভাবেই নিয়েছেন বিষয়টিকে। একজন লিখেছেন, “শুধু বর্ষাকালে ভারতে আসিস না বাবা..... আসলে সব𓄧াই মিলে খেয়ে ফেলবে তোক🍷ে!”

আরেকজন লিখেছেন, “আজকে সত্যিই বেশ গর্ববোধ হচ্ছে আমার𓄧! বাচ্চা পাকোড়া!”

তবে একজন একটু খোঁচা দিয়েই লিখেছেন, “আমার গর্ভাবস্💃থায় আমি কলার আইসক্রিম আর তরমুজ খেতাম প্রচুর। এগুলো খুব ভালো লাগতো। যাইহোক কিছু কমনসেন্স নিয়ে জন্মেছ💧িলাম বলে আমার সন্তানদের এসব নাম রাখিনি।”

নাসতা হিসেবে ভারতে সারা বছরই বিভিন্ন পদের🐼 খাবারের প্রচলন আছে। তবে বৃষ্টি ও শীতের দিনে উপভোগ্য নাসতা হিসেবে বিশেষভাবে প্রচলিত আছে পাকোড়া। চা বা কফির সাথে দারুণ চলে খাবারটি। গ্রাম হোক বা শহর, সব বাসা-বাড়িতে তো বানানো হয়ই, স্ট্রীট ফুড হিসেবেও এটি তুমুল൩ জনপ্রিয়।

বিভিন্ন ধরনের সবজি যেমন: আলু, পিঁয়াজ, ফুলকপি, বেগুন, মরিচ, কুমড়ো ইত্যাদি ক🔜েটে বা কুচি করে দুধ, ডিম আর ময়দার মিশ্রণে চুবিয়ে ডুবু তেলে ভেজে বানানো হয় পাকোড়া।