ছয় মাসের মধ্যে দ্বিতীয়বার করোনায় আক্রান্ত ট্রুডো

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: জুন ১৪, ২০২২, ০১:০১ পিএম

করোনায় আক্রান্ত হয়েছেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো। সোমবার এক বিবৃতিতে তিনি জানান, তার করোনা পর❀ীক্ষার রিপোর্ট পজিটিভ এসেছে।

এꦰ🦩 বছর দ্বিতীয়বারের মতো করোনার বিরুদ্ধে লড়াই করছেন এই নেতা। তবে তিনি জানান, তিনি স্বাস্থ্য নির্দেশিকা অনুসরণ করছেন এবং সুস্থ বোধ করছেন।

গত সপ্তাহে ক্যালিফোর্নিয়ায় যুক্তরাষ্ট্রের✤ এক শীর্ষ সম্মেলনে যোগ দেন ট্রুডো। সেখানে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ও অন্যান্য নেতৃবৃন্দের সঙ্গে আঞ্চলিক বিভিন্ন ইস্যু নিয়ে আলোচনা করেন তিনি। এরপর শনিবার তিনি অটোয়ায় ফিরে আসেন।

এক টুইট বার্তায় ট্রুডো সবা♌ইকে টিকা নিতে উৎসাহিত করে বলেন, “আমি করোনায় আক্রান্ত হয়েছি। তাই স্বাস্থ্যবিধি মেনে কোয়ারেনꦗ্টিনে থাকছি। তবে আমি ঠিক আছি, কারণ আমার টিকা নেওয়া আছে। আসুন স্বাস্থ্যবিধি সম্পর্কে একে অপরকে জানাই ও নিজেদের সুরক্ষিত করি।”

শুক্রবার মার্কিন হাউস অবꦫ রিপ্রেজেন্টেটিভের স্পিকার 𓆏ন্যান্সি পেলোসির সঙ্গেও ট্রুডো দেখা করেছিলেন। পরে তারা বাইডেনের সঙ্গে মধ্যাহ্নভোজে অংশ নেন।

তবে হোয়াইট হাউসের কর্মকর্তা বলছেন, বা🌱ইডেনের সঙ্গে ট্রুডোর সামনাসামনি দেখা হয়নি। তাই তার আক্রান্ত হওয়ার ঝুঁকি কম বলে আশা করা হচ্ছে।

কানাডার বিমানবন্দরগুলোতে কোভিড পরীক্♈ষা স্থগিত করার কয়েক দিন পরই আক্রান্ত হলেন দেশটﷺির প্রধানমন্ত্রী।