পশ্চিমবঙ্গে মহানবীকে কটাক্ষের প্রতিবাদে বিক্ষোভে আটক ২০০

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: জুন ১৩, ২০২২, ০৮:০৯ পিএম

গত কয়েকদিন ধরেই ভারতের বিভিন্ন রাজ্যে মহানবী (স.)-কে নিয়ে বিজেপি নেত্রী নূপুর শর্মার মন্তব্যের প্রতিবাদে বিক্ষোভ চলছে। শুক্রবার থেকে পশ্চিমবঙ্গেও বিভিন্ন এলাকায় প্রতিবাদ সꦿমাবেশ করেন মুসল্লিরা।

তবে পরিস্থিতি অস্থিতিশীল হওয়ার জেরে বিক্ষোভকারীদের দমনে কঠোর হয়েছে প্রশাসন। সোমবার সংবাদ সম্মেলনে রাজꦿ্য পুলিশের এডিজি জাভেদ শামিম জানান, নিরাপত্তা বাহিনীকে বিশৃঙ্খলা দমনে আরও সতর্ক হওয়ার নির্দেশ ꧋দেওয়া হয়েছে। উত্তেজনা থামাতে বিভিন্ন জায়গায় টহলদারি চালাচ্ছে পুলিশ।

গত কয়েকদিনের সহিংসতায় জড়িতদের বিরুদ্ধেও আইনি নিয়েছে রাজ্য পুলিশ। হিন্দুস্তান টাইমসের খবরে বলা হয়, এ পর্যন্ত বিক্ষোভের জেরে মোট ৪২টি মামলা🌠🏅 দায়ের হয়েছে।

এর মধ্যে ১৭টি এ🍨ফআইআর দায়ের হয়েছে হাওড়াতেই। অবরোধ, ভাঙচুর, পাথর ছোঁড়া ও আগুন লাগানোর ঘটনায় আলাদা আলাদা অভিযোগ দায়ের করেছে পুলিশ।

এছাড়াও এসব ঘটনায় জড়িত সন্দেহে অন্তত ২০০ জনকে আটক করা হয়েছে।🍬 ♈অভিযোগ প্রমাণিত হলে কঠোর সাজা দেওয়ার ঘোষণা দিয়েছে প্রশাসন।

সংবাদ সম্মেলনে কাউকে গুজব না ছড়াতে ও সংবাদমাধ্যমকে ভুল তথ্য প্রচার থেকে সতর্ক থাকার আহ্বান জানিয়েছে পꦡুলিশ। নাকাশিপাড়ায় সহিংসতা🧜র ঘটনায় তদন্ত শুরুর কথাও জানিয়েছে পশ্চিমবঙ্গ সরকার।