‘ভেজাল সরকার’ বিজেপির পতন নিশ্চিত: মমতা

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: জুন ১, ২০২২, ১১:৪৪ এএম

পশ্চিমবঙ্গের বিধানসভা ও পৌরসভা নির্বাচনে বিজেপিকে কুপোকাত করার মধ্য দিয়ে ভারতে বিজেপির প্রধান প্রতিদ্বন্দ্বী হিসেবে আবির্ভূত হয়েছে তৃনমূল কংগ্রেস। এবার ২০২৪ সালের জাতীয় নির্বাচনে গেরুয়া শিবিরকে পরাজিত করার ঘোষণা দিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত﷽্রী ও তৃণমূল নেত্🍸রী মমতা বন্দ্যোপাধ্যায়।

মঙ্গলবার এক ভাষণে মমতা বলেন, আগামীতে বিজেপির ঘৃণা ও সহিংসতার রাজনীতি দেশে ‘নো এন্ট্রি’ অর্🌳থাৎ কোনো জায়গা পাবে 🧜না। এ ছাড়া বিজেপি-নেতৃত্বাধীন কেন্দ্র সরকারকে ‘ভেজাল’ সরকার বলেও আখ্যা দিয়েছেন তিনি।

আরও অভিযোগ করেছেন, মুদ্রা বাতিলের মতো ব্যর্থ সিদ্ধান্তের মাধ্যমে দেশꦉের অর্থনীত🐻িকে ধ্বংস করেছেন বিজেপি নেতা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বিরোধীদের দমন করার জন্য সরকার কেন্দ্রীয় নিরাপত্তা সংস্থাগুলোকে ব্যবহার করছে বলেও মন্তব্য করেছেন মমতা।

💮এ সম𒅌য় তিনি আরও বলেন, “এটা স্পষ্ট যে ২০২৪ সালের লোকসভা নির্বাচনে বিজেপির জন্য কোনো সুযোগ নেই। বিদায় নিতে হবে। বিজেপির ক্ষমতায় ফিরে আসার আর কোনো সম্ভাবনা নেই।”

সরকারের আট বছরের কর্মকাণ্ডের সমালোচনা করে তৃণমূল নেত্রী আরও বলেন,&🐼nbsp;“পুরুলিয়ার মাটি ও বাংলার মাটি আমাকে মানুষের জন্য লড়াই করার শক্তি দিয়েছে। আমি কাউকে🐬 ভয় করি না। যখন মানুষের কল্যাণের কথা আসে, তখন আমি আমার সব শক্তি দিয়ে লড়াই করব! ঘৃণা ও সহিংসতার রাজনীতি প্রবেশ ভারতে করতে পারবে না।”

মমতা দাবি করেন, মোদি সরকার ভুয়া প্রতিশ্রুতি দিয়ে ক্ষমতায় এসেছিল। আট বছর পরে পরীক্ষায় ব্যর্থ হয়েছে তারা। বিরোধী দলকে দমনে কেন্দ্রীয় বাহিনী ব্যবহারের জন্য মোদি সরকারের নিন্দা জানিয়ে তিনি বলেন, সিবিআই ও ইডির উচিত প্রথমে দুর্নীতিবাজ বিজেপি মন্ত্রীদের𒁏 গ্রেপ্তার করা।