কানাডায় স্কুলে পুলিশের গুলিতে বন্দুকদারি নিহত

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: মে ২৭, ২০২২, ০২:৫৫ পিএম

কানাডার টরন্টোতে স্কুলের আশপাশে ঘুরাঘুরি করা অবস্থায় এক বন্দুকদারিকে হত্যা করা হয়েছে। স্কুল🥂ের পাশে বন্দুক বহন করতে দেখে তার সঙ্গে পুলিশের বিতণ্ডা বাধে। পরে পুলিশ গুল💝ি চালালে ঘটনাস্থলেই সে মারা যায়।

পুলিশের বꦗরাতে মার্কিন সংবাদমাধ্যম সিনএন বলছে, বৃহস্পতিবার স্কারবোর🔯ো এলাকায় তিনটি স্কুলের আশপাশে এই বন্দুকদারিকে ঘোরাফেরা করতে দেখা যায়।

কানাডার অন্টারিও প্রদেশের বিশেষ তদন্ত ইউনিটের মতে, স্কুলের পাশে পুলিশ অফিসাররা আগ্নেয়াস্ত্র বহন করা এক ব্যক্তিকে দেখতে পায়।🔥 এক পর্যায়ে তার সঙ্গে ও পুলিশ সদস্যদের মধ্যে বিতণ্ডা বাধে। মিথস্ক্রিয়া চলাকালীন দুই অফিসার সন্দেহভাজন ব্যক্তিকে গুলি করে। ঘটনাস্থলেই সন্দেহভাজনকে মৃত ঘোষণা করা হয়।

টরন্টো জেলা෴ স্কুল বোর্ড জানিয়েছে, এখানে হামলার হুমকি নিয়ে ভয় তৈরি হয়। এজন্য এদিন এলাকার অন্তত চারটি স্কুল অবরুদ্ধ ছিল।

ট🌸রন্টো পুলিশ প্রধান জেমস রামার ঘটনার পর সংবাদ ব্রিফিংয়ে বলেন, "আমরা অবশ্যই ট্রমা বুঝতে পারি। মার্কিন যুক্তরাষ্ট্রে সম্প্রতি দুটি ঘটনা ঘটে এমন। যা স্টাফ, ছাত্র ও অভিভাবকদের জন্য বেদনাদায়ক ছিল।

টরন্টোতে এই ঘটনা এমন সময়ে ঘটল, যখন প্রতিবেশি যুক্তরাষ্ট্রে বন্দুক হামলা নিয়ে তীব্র সমালোচনা চলছে। দেশটি সাম্প্রতিক সময়ে দুইটি বড় বন্দুক হামলার ঘটনা ঘটে। সবশেষ টেক্সা💮সের এক স্কুলে ঢুকে🎀 গণ গুলি চালায় এক বন্দুকদারি। স্কুলের ১৯ শিক্ষার্থী ও দুই শিক্ষক এতে প্রাণ হারান।