কানাডায় কুড়াল নিয়ে মুসল্লিদের আক্রমণ, ক্ষুব্ধ ট্রুডো

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: মার্চ ২০, ২০২২, ১২:৪৩ পিএম

কানাডায় এক ম🥀সজিদে আক্রমণের অভিযোগে আটক হয়েছে এক সন্দেহভাজন মুসলিমবিদ্বেষী যুবক। শনিবার সকালে অন্টারিওর মিসিসাগা শহরের এক মসজিদে মুসল্লিদের ওপর কুড়াল ও ভালুক তাড়ানোর স্প্রে নিয়ে চড়াও হন এই ব্যক্তি।

কর্তৃপক্ষ জানিয়েছে, সকাল ৭ টার দিকে দার আল-তাওহীদ ইসলা🦄মিক সেন্টারে হামলার পর ‘উদ্দেশ্য-প্রণোদিত অপরাধের’ অভিযোগে ২৪ বছর বয়সী ঐ যুবককে গ্রেপ্তার করা হয়েছে। প্রতিষ্ঠানটির সংবাদ বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়, এ হামলায় কেউ গুরুত🐼র আহত হননি।

পুলিশ জানিয়েছে, মোহাম্মদ মইজ ওমর নামে হামলাকারী ব্যক্তিকে চিহ্নিত করেছে তারা। তিনি এক এক হাতে কুড়াল ও আরেক হাতে বিয়ার স্প্রে নিয়ে মসজিদে প্রবেশ করেন এবং মুসল্লিদের উপর স্প্রে করতে থাকেন।

এসময় সামনের সারি থেকে একজন পেছনে ফিরে তার হাত থেকে কুড়ালটি কꦰেড়ে নেয়। তবে ভালুক তাড়ানোর স্প্রে করার ফলে সামান্য আহত হন কয়েকজন। এনবি😼সি নিউজের খবরে এসব তথ্য জানা গেছে।

টুইটবার্তায় এ ঘটনা♛র নিন্দা জানান কানাডার প্ওরধানমন্ত্রী জাস্টিন ট্রুডো। তিনি বলেন, “মুসল্লিদের ওপর এমন হামলার ঘটনা খুবই পীড়াদায়ক। আমি এই সহিংসতার তীব্র নিন্দা জানাই। কানাডায় এসবের কোনো জায়গা নেই।”

এছাড়াও মসজি🌳দ সংযুক্ত এলাকাবাসীর জন্যেও প্রার্থনা করার কথা জানান ট্রুডো।🍒 পাশাপাশি উপস্থিত মুসল্লিদের সাহসিকতারও প্রশংসা করেন প্রধানমন্ত্রী।