ন্যাটোর প্রশিক্ষণ চলাকালে মার্কিন বিমান বিধ্বস্ত

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: মার্চ ১৯, ২০২২, ১০:৪১ এএম

মার্কিন 🎃সেনাবাহিনীর একটি যুদ্ধবিমান নরওয়েতে বিধ্বস্ত হয়েছে। পশ্চিমা দꩵেশগুলোর সামরিক জোট ন্যাটোর প্রশিক্ষণ চলাকালে বিমানটি বিধ্বস্ত হয় এবং আরোহীদের খোঁজ পাওয়া যায়নি।

দেশটির উদ্ধারকারী বাহিনী জয়েন্ট রেসকিউ কো-অর্ডিশন সেন্টার (জেআরসিসিসি) ও নরওয়ে পুলিশের বরাত দিয়ে বার্তা সংস্♒থা রয়টার্স জানিয়েছে, শুক্রবার (১৮ মার্চ) নরওয়ের উত্তরাঞ্চলে মার্কিন সেনাবাহিনীর একটি যুদ্ধবিমান বিধ্বস্তের ঘটনা ঘটে।

রয়টার্সের খবরে আরও বলা হয়েছে, বিধ্বসꦦ্ত হওয়া উড়োজাহাজটির নাম এমভি ২২বি অসপ্রে। ধসে পড়ার আগে ‘কোল্ড রেসপন্স’ নামে ন্যাটোর একটি সামরিক মহড়ায় অংশ নিয়েছিল যুক্তরাষ্ট্রের সামরিক বাহিনীর মেরিন শাখার নামে নিবন্ধিত এই উড়োজাহাজটি। 

নরওয়ের আইনশৃঙ্খলা বাহিনী নর্ডল্যান্ড পুলিশের চিফ অব স্টাফ বেন্ট এইলার্টসেন বলেন, “আমাদের বলা হয়েছিল বিমানটিতে চারজন আরোহী রয়েছেন। ইতোমধ্যে ❀আমরা বিমানের ধ্বংসাবশেষের সন্ধান পেয়েছি, কিন্তু আরোহীদ🧔ের কোনো খোঁজ এখন পর্যন্ত পাওয়া যায়নি।”

দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে উদ্ধারকারী হেলিকপ্টার ও বিমান দুর্ঘটনাস্🦂থলে নামতে পারেনি উল্লেখ করে এইলার্টসেন বলেন, “অন্ধকার, খারাপ আবহাওয়া ও তুষারপাতের কারণে ঘটনাস্থলে উদ্ধারকারী বিমান নামতে পারেন🐻ি।”