কানাডা-ফ্রান্সে বিক্ষোভ দমনে পুলিশ মোতায়েন

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: ফেব্রুয়ারি ১৩, ২০২২, ০২:৪৯ পিএম

এক সপ্তাহ൲ের বেশ👍ি সময় ধরেই টিকা বাধ্যতামূলক করাসহ সরকারের করোনাবিধির বিরুদ্ধে বিক্ষোভ চলছে কানাডায়। এবার তার রেশ দেখা গেল ফ্রান্সেও।

বিবিসি জানায়, স্থানীয় সময় শনিবার ফ্রান্সের রাজধানী প্যারিসে করো📖নাকালীন বিধিনিষেধের বিরুদ্ধে প্রতিবাদের অংশ নেয় কয়েকশ মানুষ। তবে তাতে বাদ সাধে পুলিশ।

এদিকে প্যারিসে যানবাহন প্রবেশে বাধা দেওয়ার পর আন্দোলনকারীদের ছত্রভঙ্গ করে দেয় প💝ুলিশ। বিক্ষোভকারীদের দমনে টিয়ারও গ্যাস নিক্ষেপ করা হয়।

ফরাসি স্বরাষ্ট্রমন্ত্রী জেরাল্ড দারমানিন জানান, আন্দোলনকারীদের বিরুদ্ধে ৩০০ টিরও বেশি ম🉐ামলা করা হয়েছে। গ্রেপ্তা🍌র করা হয়েছে ৫৪ জনকে। বিক্ষোভ থামাতে আগামী তিন দিনের জন্য ৭ হাজারের বেশি পুলিশ মোতায়েন করেছে কর্তৃপক্ষ।

অন্যদিকে কানাডার অন্টারিওতে বিক্ষোভকারীরাไ উইন্ডসর সেতু অবরোধে করতে গেলে পুলিশ তাতে বাধা দেয়। বাস নিয়ে সড়ক অবরোধ করতে গেলে বিক্ষোভকারীদের তাড়িয়ে দেয় তারা।

এর আগে করোনাবিধি বাতিলের দাবিতে বিভিন্ন রাজ্য ও সীমান্তে ট্রাক ও গাড়ি দিয়ে অবরꦫোধ করে চালকরা। তাদের সঙ্গে🌸 আন্দোলনে যোগ দেয় টিকাবিরোধীরা। এ নিয়ে উদ্বেগ জানিয়ে কঠোর অবস্থান নেন প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো।