ঐতিহাসিক সেতু ভেঙে রওনা করবে শীর্ষ ধনীর প্রমোদতরী!

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: ফেব্রুয়ারি ৬, ২০২২, ০৪:২৬ পিএম

বিশ্বের শীর্ষ ধনী ও অনলাইন মার্কেট অ্যামাজনের প্রতিষ্ঠাতা জেফ বেজোসের জন্য বিলাসবহুল প্রমোদতরী তৈরি করছে ডাচ প্রতিষ্ঠান ওশেনকো। সব ঠিক থাকলে শীঘ্রই নেদারল্যান্ডসের রটারডাম শহরের ꦏডাচ বন্দর ছেড়ে যাবে সুপার ইয়ট ফ্লাইং ফক্স।

তবে শিপইয়ার্ড ছেড়ে যাওয়ার পথে বাধা হয়ে দাঁড়াতে পারে ঐতিহাসিক সেতু ডি হেফ। ডাচ বন্দর থেকে এরই মধ্যে সেতুটি সরিয়ে ফেলার অনুমোদন দেওয়া হয়েছে। মেয়রের এক মুখপা𒁃ত্রের বরাতে বিবিসি ও নিউ ইয়র্ক টাইমস এই তথ্য জানায়।

বেজোসের ১২৭ মিটার উঁচু প্রমোদতরীর জন্য প্রায় শতবর্ষী সেতু ভাঙার এই খবরে অবশ্য নাখোশ হয়েছেন অনেকেই। যদিও অন্য একটি বিবৃতিতে কর্মকর্তারা বল🅺েছেন নগর কর্তৃপক্ষ এখনও সেতু ভাঙার পরিকল্পনাটি অনুমোদন করেনি।

তবে জাহাজ নির্মাতা প্রতিষ্ঠানটি সেতুর মাঝখানের অংশটি অস্থায়ীভꦕাবে সরিয়ে রাখার জন্য অনুরোধ করছে। যদ🎶িও গ্রাহকের গোপনীয়তা রক্ষার কারণে প্রকল্পের বিষয়ে কোন মন্তব্য করেনি ওশেনকো।

রটারডাম নগর কর্তৃপক্ষ বিবৃতিতে জানায়, অনুমোদন দেওয়া হলেও সেতুটি ভেঙে ফেলা ও পুনর্নির্মাণের সম্পূর্ণ খরচ জাহাজ নির্মাতা বহন করবে। এছাড়াও এটি ভাঙার আগে🐻 এই পরিকল্পনার পরিবেশগত ও অর্থনৈতিক প্রভাবগুলি মূল্যায়ন করবেন কর্মকর্তারা।