নেদারল্যান্ডসে লকডাউনবিরোধী বিক্ষোভ থেকে আটক ৪৮

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: নভেম্বর ২২, ২০২১, ০৫:৫৯ পিএম

করোনার চতুর্থ ঢেউ ঠেকাতে নেদারল্যান্ডসে শুরু হয়েছে তিন সপ্তাহের আংশিক লকডাউন। তবে এরই মাঝে চলছে তৃতীয় দিনের মত করোনাকাꦍলীন স্বাস্থ্যবিধির বিরুদ্ধে বিক্ষোভ।

এএফপি জানায়, স্থানীয় সময় রোববার𒁏 রাতেও দেশটির রটারডাম শহরে ব্যাপক দাঙ্গা ছড়িয়ে পড়ে। ডাচ পুলিশ জানায়, সহিংস বিক্ষোভ থেকে অন্তত ৪৮ জনকে গ্রেপ্তার করেছে তারা।

এর আগে শুক্রবার ও শনিবার রাতে হেগে দাঙ্গার সময় বেশ কয়েকজন আহত হন। বিক্ষোভকার♛ীরা লকডাউন বাতিলের দাবিতে ভাঙচুর চালায় এবং বিভিন্ন জায়গায় আগুন ধরিয়ে দেয♉়। বিক্ষোভের মাঝে পুলিশের সঙ্গে সংঘর্ষও বাধে আন্দোলনকারীদের। 

রবিবার হেগ শহরে বিক্ষোভকারীরা সড়কের ওপর বাইসাইকেল ও স্কুটিতে আগুন দেয়। বিভিন্ন ভবনের ছাদ থেকে পুলিশকে লক্ষ্য করে পটকাপাটকেল নিক্ষেপ করে। দাঙ্গায় জড়িত সন্দেহে হেগ থেকে ১৯ ও দক্ষিণাঞ্চলীয় লিমবার্গ প্রদেশের স্টাইন ও রোয়েরমন্ড শহরে ১৩ জন, ইয়োর্কে শহর 𒅌থেকে ১৬ জন🎉কে গ্রেপ্তার করেছে পুলিশ।

করোনার ডেলটা ধরনের প্রকোপ লাগামছাড়া ♕হওয়ার আগেভাগেই লকডাউনের সঙ্গে ইউরোপজুড়ে জারি হয়েছে কঠোর স্বাস্থ্যবিধি। কয়েকটি দেশে বাধ্যতা🔥মূলক করা হয়েছে টিকদান। তবে কোভিডনীতি নিয়ে অসন্তোষ দেখা দিয়েছে জনগণের মাঝে।