কাদের ত্বকে বেশি ইনফেকশন হয়?

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: জুলাই ১, ২০২২, ১২:৩৩ পিএম

যেকোনও মৌসুমেই ত্বকের সমস্যা দেখা দিতে পারে। হতে পারে ইনফেকশন। ত্বকের ধরণ অনুযায়ী ইনফেকশনের মাত্রাও বাড়ে-কমে। আবহাওয়ার পরিবর্তন থেকে ইনফেকশন বাড়তে পারে। আবা🍨র জীবাণুর সংক্রমণও অন্যতম কারণ হতে পারে। তবে সম্প্রতি গবেষণায় উঠে এসেছে আরেক তথ্য। যেখানে হচ্ছে, যারা উচ্চতায় বেশি হয়, তাদের তুলনায় কম উচ্চতা সম্পন্ন ব্যক্তিদের ত্বক ও স্নায়ুর সমস্যা কম হয়।

গবেষণা শেষে বিশেষজ্ঞরা জানান, বেশি উচ্চতা সম্পন্ন মানুষের মধ্যে নানা শারীরিক সমস্যা বেশি দেখা দেয়। যা কম উচ্চতা সম্পন্ন মানুষদের মধ্যে কম হয়। ত্বকের ইনফেকশনও বেশি উচ্চতার মানুষের বেশি হয়। এমনকি হৃদরোগ থেকে ক্যা𒁏নসার সবকিছুরই সম্ভাবনা বেশি থাকে বেশি উচ্চতার মানুষের।

বিভিন্ন সমীক্ষার মাধ্যমে এই তথ্য প্রকাশিত হয়েছে। প্রায় ২৫ হাজার মানুষের মধ্যে এই সমীক্ষা চালানোꦫ হয়। সমীক্ষা শেষে উঠে এসেছে এই তথ্য। 

সম্প্রতি গবেষণায় পাওয়া তথ্য অনুযায়ী, লম্♚বা ব্যক্তিদের শরীরে কিছু সমস্যা তৈরি হয়। যা থেকꦓে তাদের ত্বকের ইনফেকশন বেশি হয়। ;

লম্বা মানুষের ত্বকের বা স্নায়ুর কোনও সমস্যা দেখা দিলে দ্রুত চিকিৎসকের সঙ্গে পরামর্শ নিতে হবে 💞বলে 𒐪জানিয়েছেন বিশেষজ্ঞরা।

 

সূত্র: এবিপি